কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইল হাসপাতাল থেকে কম্পিউটার উধাও, অক্ষত তালা


 আমিনুল ইসলাম বাবুল | ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৩:০৭ | তাড়াইল  


তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কক্ষ থেকে কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে। হাসপাতালের নতুন বিল্ডিং এর ১০৮ নম্বর কক্ষ থেকে কম্পিউটার চুরির ঘটনা ঘটলেও দরজার তালা অক্ষতসহ কক্ষের ভেতরে স্টিলের আলমারী ও অন্যান্য সমস্ত ফাইলপত্র সঠিক অবস্থায় পাওয়া গেছে। এ ব্যাপরে তাড়াইল থানায় মঙ্গলবার (২২ অক্টোবর) সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে।

সুত্রে জানা যায়, তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাম্মদ আব্দুর রউফ তালুকদার হাসপাতালের নতুন বিল্ডিং এর ১০৮ নম্বর কক্ষে তার দাপ্তরিক কাজ পরিচালনা করেন। গত রোববার (২০ অক্টোবর) দাপ্তরিক কাজ শেষ করে কক্ষের দরজা-জানালা বন্ধ করে তিনি বাসায় চলে যান।

পরদিন সোমবার (২১ অক্টোবর) সকাল ১০টায় হাসপাতালের ক্যাশিয়ার ওয়াহিদুজ্জামান দাপ্তরিক প্রয়োজনে ১০৮ নম্বর কক্ষে প্রবেশ করে কম্পিউটার টেবিলে রাখা কম্পিউটার (এইচপি ডেক্সটপ, মডেল- ৩৩৪০ এবং ইউপিএস, মডেল-১০৬৫-A) দেখতে না পেয়ে স্যানিটারী ইন্সপেক্টরকে ফোনে বিষয়টি জানান।

জানা যায়, ওই কক্ষের একসেট চাবি স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শকের নিকট এবং মাস্টার রুলে নিয়োজিত পরিচ্ছন্নকর্মী মো. জসিম উদ্দিনের নিকট থাকতো। কক্ষ থেকে কম্পিউটার উধাও হয়ে গেলেও দরজার তালা অক্ষতসহ কক্ষের ভেতরে স্টিলের আলমারী ও অন্যান্য সমস্ত ফাইলপত্র সঠিক অবস্থায় ছিল।

এ ঘটনায় মঙ্গলবার (২২ অক্টোবর) উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাম্মদ আব্দুর রউফ তালুকদার তাড়াইল থানায় একটি সাধারণ ডায়েরী (নং- ৭৬৮, তারিখ- ২২/১০/২০১৯ খ্রি.) করেছেন।

তাড়াইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আলমাস হোসেন হাসপাতালে চুরি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর