কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ

 সোহেল সাশ্রু, ভৈরব | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, ৫:২৮ | ভৈরব 


মৎস্য অধিদপ্তর ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২১ দিন সকল প্রকার মাছ ধরা থেকে বিরত থাকার জন্য জেলেদের মাঝে বিশেষ প্রণোদনা স্বরূপ ভিজিএফ এর চাল বিতরণ কার্যক্রম ভৈরবে শুরু করেছে। বুধবার (২৩ অক্টোবর) সকাল থেকে ভৈরব পৌরসভার মিলনায়তনে ভিজিএফ এর এই চাল বিতরণ কার্যক্রম শুরু হয়।

ভৈরব উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে উপজেলার ৬৯৯ জন নিবন্ধিত জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ করা হয়। এর মধ্যে পৌর এলাকার ৫টি ওয়ার্ডের ১৬২ জন ও উপজেলার ৬টি ইউনিয়নের ৫৩৭ জন রয়েছেন।

নিবন্ধিত মোট ৬৯৯ জন জেলের প্রত্যেককে ২০ কেজি করে ভিজিএফ এর চাল দেওয়া হয়। চাল বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন ভৈরব পৌরসভার মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ।

এছাড়া উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. লুতিফুর রহমান, ৫নং ওয়ার্ড কাউন্সিলর ফজলুর রহমান, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রাজিব সওদাগর, উপজেলা মৎস্য অধিদপ্তরের অফিস সহকারী কাম-কম্পিউটার গোলাম মোস্তফা প্রমুখ।

এ ব্যাপারে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. লুতিফুর রহমান বলেন, মৎস্য অধিদপ্তর ২১ দিন ইলিশ আহরণ, বিক্রি, মজুদ ও পরিবহনে নিষেধাজ্ঞা আরোপ করেছে। এই কারণে কোন জেলেকে যেন না খেয়ে থাকতে হয়, এ সময় জেলে পরিবারগুলোকে যেন মানবেতর জীবনযাপন করে থাকতে না হয়; এসব বিবেচনা করে নিবন্ধিত জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণের কর্মসূচি গ্রহণ করেছে সরকার।

এরই প্রেক্ষিতে এই সময় ভৈরব উপজেলার নিবন্ধিত ৬৯৯ জন জেলের মাঝে জনপ্রতি ২০ কেজি করে চাল বিতরণ করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর