কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


এমপিওভুক্ত হল কিশোরগঞ্জের ২০ মাধ্যমিক স্তর শিক্ষা প্রতিষ্ঠান


 স্টাফ রিপোর্টার | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, ৮:০৭ | শিক্ষা  


নতুন এমপিওভুক্ত হওয়া ২ হাজার ৭৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৩ অক্টোবর) গণভবনে তিনি এমপিওভুক্তির এ ঘোষণা দেন। নতুন এমপিওভুক্ত হওয়া শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৯৯৪টি মাধ্যমিক স্তর শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে কিশোরগঞ্জ জেলার ২০টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাধ্যমিক স্তর) রয়েছে।

নতুন এমপিওভুক্ত হওয়া কিশোরগঞ্জ জেলার ২০টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাধ্যমিক স্তর) এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৩টি, হোসেনপুর উপজেলার ৩টি, কটিয়াদী উপজেলার ৩টি, পাকুন্দিয়া উপজেলার ২টি, তাড়াইল উপজেলার একটি, করিমগঞ্জ উপজেলার একটি, অষ্টগ্রাম উপজেলার ২টি, ইটনা উপজেলার ২টি, মিঠামইন উপজেলার একটি, নিকলী উপজেলার একটি এবং অপরটি ভৈরব উপজেলার।

নতুন এমপিওভুক্ত হওয়া ২০টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাধ্যমিক স্তর) হচ্ছে, কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ উচ্চ বিদ্যালয়, রেজিয়া সামাদ বালিকা উচ্চ বিদ্যালয় ও পুলিশ লাইন্স হাই স্কুল। হোসেনপুর উপজেলার শামসুল ইসলাম আইডিয়াল গার্লস হাই স্কুল, চর হাজীপুর উচ্চ বিদ্যালয় ও হাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়।

কটিয়াদী উপজেলার হযরত মিয়াচান্দ শাহ উচ্চ বিদ্যালয়, রইস মাহমুদ উচ্চ বিদ্যালয় ও ঝাকালিয়া বালিকা উচ্চ বিদ্যালয়। পাকুন্দিয়া উপজেলার চরটেকী গার্লস স্কুল এন্ড কলেজ ও এমডিপি মডেল হাই স্কুল।

তাড়াইল উপজেলার তালজাঙ্গা ইউনিয়ন বালিকা উচ্চ বিদ্যালয়, করিমগঞ্জ উপজেলার পিটুয়া আদর্শ উচ্চ বিদ্যালয়।

অষ্টগ্রাম উপজেলার আব্দুল ওয়াদুদ উচ্চ বিদ্যালয় ও অষ্টগ্রাম গার্লস স্কুল। ইটনা উপজেলার রায়টুটি উচ্চ বিদ্যালয় ও লাইমপাশা উচ্চ বিদ্যালয়। মিঠামইন উপজেলার এম এ গণি ভূঞা উচ্চ বিদ্যালয়।

নিকলী উপজেলার ছাতির চর উচ্চ বিদ্যালয় এবং ভৈরব উপজেলার হাজী জিল্লুর রহমান স্কুল এন্ড কলেজ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর