কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মাগুরার ডিসি হলেন কিশোরগঞ্জের কৃতী সন্তান আশরাফুল আলম


 স্টাফ রিপোর্টার | ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার, ৭:৩২ | প্রশাসন 


মাগুরা জেলার জেলা প্রশাসক (ডিসি) পদে নিয়োগ পেয়েছেন কিশোরগঞ্জ জেলার কৃতী সন্তান ড. আশরাফুল আলম। বুধবার (২৩ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে মাগুরা জেলা ছাড়াও হবিগঞ্জ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেয়া হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার সিনিয়র সহকারী সচিব কে.এম. আল-আমীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

মাগুরা জেলার জেলা প্রশাসক (ডিসি) পদে নিয়োগ পাওয়া ড. আশরাফুল আলম মন্ত্রিপরিষদ বিভাগে আইন-১ অধিশাখা এবং কাউন্সিল অফিসার (উপসচিব) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০১৭ সালের ২৩ এপ্রিল তিনি উপসচিব পদে পদোন্নতি লাভ করেন।

ড. আশরাফুল আলম ২২ বিসিএস এর মাধ্যমে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। তাঁর বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার পিরিজপুর ইউনিয়নের নবুরিয়া গ্রামে। মানুষ গড়ার কারিগর শিক্ষক বাবা মো. তাহের উদ্দিন এর ৫ ছেলে ও ২ মেয়ে সন্তানের মধ্যে আশরাফুল আলম সবার বড়।

ড. আশরাফুল আলম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফলিত রসায়নে প্রথম বিভাগে দ্বিতীয় হয়ে অনার্স এবং প্রথম বিভাগে তৃতীয় হয়ে মাস্টার্স সম্পন্ন করেন। মঙ্গোস স্কলারশিপ পেয়ে তিনি জাপান থেকে পিএইচডি করেন।

২২তম বিসিএসে প্রশাসন ক্যাডারের মেধাতালিকায় চতুর্থ হয়ে তিনি সহকারী কমিশনার পদে যোগদান করেন। তিনি দেশের ৪৮২তম উপজেলা ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার প্রতিষ্ঠাতা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ছিলেন।

ড. আশরাফুল আলম ২০১৩ সালের ১১ জুলাই থেকে ২০১৬ সালের ৩ জানুয়ারি পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করেন।

ব্যক্তিগত জীবনে বিবাহিত ড. আশরাফুল আলমের স্ত্রী ড. নাসরিন আক্তার ডুয়েটে অধ্যাপনা করছেন। ভিকারুননিসা নুন স্কুলে নবম ও দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া দুই কন্যা সন্তানের গর্বিত জনক ড. আশরাফুল আলম।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর