কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বঙ্গবন্ধু স্মৃতি সংসদ পিটুয়া বাজারের নতুন কমিটি

 স্টাফ রিপোর্টার | ৭ মার্চ ২০১৮, বুধবার, ৭:৫৩ | করিমগঞ্জ  


দেড় যুগেরও বেশি সময় পর করিমগঞ্জ উপজেলার পিটুয়া বাজারের বঙ্গবন্ধু স্মৃতি সংসদ এর নতুন কমিটি গঠন করা হয়েছে। ৬১ সদস্যবিশিষ্ট নতুন এই কমিটিতে ডা. মো. আব্দুল হাই সভাপতি, মো. দুলাল মিয়া সাধারণ সম্পাদক এবং মো. তৌফিকুল ইসলাম সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। গত মঙ্গলবার (৬ই মার্চ) বিকালে এই কমিটি গঠন করা হয়।

এর আগে পূর্বের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে গত ২রা মার্চ ডা. মো. আব্দুল হাই কে আহ্বায়ক করে পাঁচ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের পিটুয়া গ্রামের বঙ্গবন্ধুপাগল কিছু বৃদ্ধ-যুবা বঙ্গবন্ধুর সুমহান আদর্শকে সবার মাঝে ছড়িয়ে দিতে নিজেদের অর্থে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ গড়ার জন্যে একখণ্ড জমি কিনেছিলেন। ১৯৯৭ সালের ১২ই জুলাই সেই জমি ক্রয়ের পর ২০ বছরেও সেখানে অর্থাভাবে কোন ভবন নির্মাণ করতে পারেননি গ্রামের সেসব সাধারণ মানুষ।

একটি ভবনের জন্য অনেক ছোটাছুটি করেও তারা গড়তে পারেননি তাদের স্বপ্নের কার্যালয়। ফলে অযত্ন-অবহেলায় জমিটুকু হয়ে পড়ে অনেকটাই পরিত্যক্ত। এ নিয়ে মনোবেদনার অন্ত ছিল না সেইসব বঙ্গবন্ধুপাগলের, যাদের সঞ্চিত অর্থে কেনা হয়েছিল জায়গাটুকু।

সেইসব বঙ্গবন্ধুপাগল মানুষগুলো স্বপ্নপূরণে তাঁদের পাশে দাঁড়ান গুজাদিয়ার কৃতি সন্তান মাহফুজুল হক হায়দার। নব উদ্যমে আদর্শিক চেতনায় অপ্রতিরোধ্য অগ্রণী ভুমিকা নিয়ে জনমানুষের আকাঙ্ক্ষা এবং তাদের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদকের অনুদানে জমিটিতে গত বছরের ৮ই ডিসেম্বর ভবন নির্মাণ কাজ উদ্বোধন করা হয়। সম্প্রতি ভবনটির নির্মাণ কাজ শেষ হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর