কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সৈয়দ নজরুল ইসলামের শাহাদাত বার্ষিকী পালনে কিশোরগঞ্জে নানা কর্মসূচি


 স্টাফ রিপোর্টার | ২ নভেম্বর ২০১৯, শনিবার, ৫:৩৭ | বিশেষ সংবাদ 


৩ নভেম্বর জেলহত্যা দিবস বাংলাদেশের ইতিহাসে বেদনাবিধূর ও কলঙ্কময় একটি দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মাত্র ৭৮ দিন পরে এই দিন কারাগারে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। জাতীয় চার নেতার অন্যতম কিশোরগঞ্জের সন্তান বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহিদ সৈয়দ নজরুল ইসলাম। সৈয়দ নজরুল ইসলামের শাহাদাত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে কিশোরগঞ্জে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

জেলা প্রশাসন আয়োজিত এসব কর্মসূচির মধ্যে রয়েছে রোববার (৩ নভেম্বর) বাদ জোহর শহিদ সৈয়দ নজরুল ইসলামের গ্রামের বাড়ি যশোদলের বীরদামপাড়া সাহেব বাড়ি জামে মসজিদে, শহরের পাগলা মসজিদ এবং শহিদী মসজিদে পবিত্র কুরআনখানি ও দোয়া মাহফিল। জেলা সদরের মসজিদগুলোতে বিশেষ মোনাজাত। মন্দির-গির্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা।

জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, রোববার (৩ নভেম্বর) সকাল ৯টায় কিশোরগঞ্জের পুরাতন স্টেডিয়াম থেকে বিশাল শোক র‌্যালির মাধ্যমে কর্মসূচির শুরু হবে। শোক র‌্যালিটি জেলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে গিয়ে শেষ হবে। সেখানে সকাল সাড়ে ৯টা থেকে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম চলবে।

বিকাল ৪টায় কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমিতে শুরু হবে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সন্ধ্যা ৬টায় আলোচনা সভা। সন্ধ্যা সাড়ে ৬টায় ইসলামিয়া সুপার মার্কেট প্রাঙ্গণে প্রদর্শিত হবে শহিদ সৈয়দ নজরুলের রাজনীতি এবং জেল হত্যার ওপর ডকুমেন্টারি।

এছাড়াও শহরের আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয় ও কিশোরগঞ্জ পৌর এলাকায় সরকারি স্বীকৃতিপ্রাপ্ত সকল কলেজে আলোচনা সভা হবে।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শহিদ সৈয়দ নজরুল ইসলামের বড় মেয়ে কিশোরগঞ্জ-১ (সদর- হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজাল।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর