কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে জেলা পর্যায়ের বিজয় ফুল উৎসব অনুষ্ঠিত


 স্টাফ রিপোর্টার | ৪ নভেম্বর ২০১৯, সোমবার, ৫:০৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে জেলা পর্যায়ের বিজয় ফুল উৎসব অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৪ নভেম্বর) সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা পর্যায়ের এই উৎসব অনুষ্ঠিত হয়। উৎসবে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা শিক্ষা কর্মকর্তা মো. জুলফিকার হোসেন ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার বণিক।

এতে অন্যদের মধ্যে সাংবাদিক মোস্তফা কামাল, আহমেদ উল্লাহ ও আলম সারোয়ার টিটু, এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর, জেলা স্কাউটের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল মুন্না প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা কালেক্টরেটের লাইব্রেরিয়ান মো. সারওয়ার হোসেন খান।

বিজয় ফুল উৎসবে বিজয় ফুল তৈরি, মুক্তিযুদ্ধভিত্তিক গল্প-কবিতা রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন, একক অভিনয়, চলচ্চিত্র নির্মাণ এবং দলগত দেশাত্ববোধক ও জাতীয় সংগীত প্রতিযোগিতায় জেলার বিভিন্ন উপজেলার বিজয় ফুলে বিজয়ী শিক্ষার্থীরা অংশ নেয়।

প্রতিযোগিতার ‘ক গ্রুপ’ এ বিজয় ফুল তৈরিতে পাকুন্দিয়া উপজেলার রূপসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাদিকা আক্তার প্রথম, মুক্তিযুদ্ধভিত্তিক গল্প রচনায় করিমগঞ্জ উপজেলার করিমগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফারিহা কবির প্রথম, কবিতা রচনায় করিমগঞ্জ উপজেলার করিমগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফারিহা কবির প্রথম, কবিতা আবৃত্তিতে বাজিতপুর উপজেলার রাবারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আব্দুল্লাহ আল হাসান মাহী প্রথম, চিত্রাংকনে কিশোরগঞ্জ সদর উপজেলার মাথিয়া বাদে কড়িয়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৈয়বা শরীফুল্লাহ তোরসা প্রথম, একক অভিনয়ে করিমগঞ্জ উপজেলার করিমগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাফিসা তাহসিন প্রথম, দলগত দেশাত্ববোধক সংগীতে কিশোরগঞ্জ সদর উপজেলার চন্দ্রাবতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অহনা মল্লিক ও তার দল প্রথম এবং দলগত জাতীয় সংগীত পরিবেশনায় কটিয়াদী উপজেলার কটিয়াদী ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তানিশা রহমান প্রাপ্তি ও তার দল প্রথম হয়েছে।

প্রতিযোগিতার ‘খ গ্রুপ’ এ বিজয় ফুল তৈরিতে করিমগঞ্জ উপজেলার গুনধর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের মো. আরিফ প্রথম, মুক্তিযুদ্ধভিত্তিক গল্প রচনায় বাজিতপুর উপজেলার বেগম রহিমা বালিকা উচ্চ বিদ্যালয়ের সানজিদা মাহজাবিন প্রথম, কবিতা রচনায় কিশোরগঞ্জ সদর উপজেলার এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের গুলেনুর মহতী প্রথম, কবিতা আবৃত্তিতে কিশোরগঞ্জ সদর উপজেলার কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের আহসান হাবিব প্রথম, চিত্রাংকনে কিশোরগঞ্জ সদর উপজেলার কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের আদিল আহমেদ প্রথম, একক অভিনয়ে বাজিতপুর উপজেলার বেগম রহিমা বালিকা উচ্চ বিদ্যালয়ের সেজুতি আফরিন স্নেহা প্রথম, দলগত দেশাত্ববোধক সংগীতে কিশোরগঞ্জ সদর উপজেলার এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নিশাত তাবাসসুম ও তার দল প্রথম এবং দলগত জাতীয় সংগীত পরিবেশনায় কিশোরগঞ্জ সদর উপজেলার এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নিশাত তাবাসসুম ও তার দল প্রথম হয়েছে।

প্রতিযোগিতার ‘গ গ্রুপ’ এ বিজয় ফুল তৈরিতে ভৈরব উপজেলার সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজের আইভি সুলতানা সামি প্রথম, মুক্তিযুদ্ধভিত্তিক গল্প রচনায় নিকলী উপজেলার নিকলী জিসি পাইলট উচ্চ বিদ্যালয়ের নুদরাত তাফানুল প্রেরণা প্রথম, কবিতা রচনায় কিশোরগঞ্জ সদর উপজেলার এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তায়হানা জান্নাত প্রাপ্তি প্রথম, কবিতা আবৃত্তিতে কিশোরগঞ্জ সদর উপজেলার কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শুভজিৎ রায় কাব্য প্রথম, চিত্রাংকনে ভৈরব উপজেলার হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের রাফাত হোসাইন প্রথম, একক অভিনয়ে বাজিতপুর উপজেলার বেগম রহিমা বালিকা উচ্চ বিদ্যালয়ের সুমাইয়া আক্তার প্রথম, দলগত দেশাত্ববোধক সংগীতে কিশোরগঞ্জ সদর উপজেলার কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজের অর্পিতা দেবনাথ ও তার দল প্রথম এবং দলগত জাতীয় সংগীত পরিবেশনায় কিশোরগঞ্জ সদর উপজেলার গুরুদয়াল সরকারি কলেজের দীপ্ত মজুমদার ও তার দল প্রথম হয়েছে।

এছাড়া চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতায় কিশোরগঞ্জ সদর উপজেলার গুরুদয়াল সরকারি কলেজ প্রথম হয়েছে।

আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও অন্যান্য অতিথিরা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর