কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মডেল মহিনন্দ ইউপি কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন


 স্টাফ রিপোর্টার | ৪ নভেম্বর ২০১৯, সোমবার, ৮:১১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ সদর উপজেলার মডেল মহিনন্দ ইউপি কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন দেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা ও প্রয়াত জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

সোমবার (৪ নভেম্বর) বিকালে মডেল মহিনন্দ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি ইউপি কমপ্লেক্সের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিসিবি পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল কাদির মিয়া, সদর উপজেলা যুবলীগের সভাপতি ফারুক আহমেদ বাচ্চু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী, মহিনন্দ ইউপি চেয়ারম্যান মো. মনসুর আলী, বৌলাই ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন, চৌদ্দশত ইউপি চেয়ারম্যন এবি সিদ্দিক খোকা, কর্শাকড়িয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শহিদুল ইসলাম, মহিনন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম প্রমুখ ছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা যায়, স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে ১ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে পরিষদের নিজস্ব ২৭ শতাংশ ভূমিতে ইউপি কমপ্লেক্স ভবনটি নির্মাণ করা হচ্ছে।

কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ ইউনিয়ন পরিষদের কার্যক্রম স্বাধীনতার পর থেকেই শুরু হলেও কমপ্লেক্স ভবনের অভাবে কার্যক্রমে ছিল ধীরগতি। প্রথমে ছোট টিনসেড ঘরে পরিষদের কার্যক্রম শুরু করা হয়। পরবর্তীতে একতলা ভবন নির্মিত হলেও অনেক সময় জায়গা সংকুলান না হওয়ায় সেবা গ্রহীতাদের বিড়ম্বনায় পড়তে হতো।

এই দুর্ভোগ ও বিড়ম্বনা থেকে মুক্তি পেতে তৎকালীন এলজিআরডিমন্ত্রী কিশোরগঞ্জের কৃতী সন্তান প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের কাছে একটি কমপ্লেক্স ভবন নির্মাণের জন্য বর্তমান ইউপি চেয়ারম্যান মো. মনসুর আলী আবেদন জানান। সে প্রেক্ষিতে এগিয়ে আসেন এলাকার সাংসদ ও সাবেক এলজিআরডি মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম। তাঁর প্রচেষ্টায় দীর্ঘসময় পর হলেও অবশেষে পরিষদের স্থায়ী কমপ্লেক্সটি নির্মিত হতে যাওয়ায় এলাকার মানুষ স্বস্তি এবং সন্তোষ প্রকাশ করেছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর