কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


চরটেকী গার্লস স্কুল এন্ড কলেজে সততা স্টোর উদ্বোধন


 স্টাফ রিপোর্টার | ৬ নভেম্বর ২০১৯, বুধবার, ৫:৫৬ | পাকুন্দিয়া  


কোমলমতি শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষার পাশাপাশি নৈতিকতা ও সততা চর্চার লক্ষ্যে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে পাকুন্দিয়া উপজেলার চরটেকী গার্লস স্কুল এন্ড কলেজে সততা স্টোর চালু করা হয়েছে।

মঙ্গলবার (৫ নভেম্বর) প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে বিদ্যালয়টিতে সততা স্টোর উদ্বোধন করেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাহিদ হাসান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম সাইফুল আলম, একাডেমিক সুপারভাইজার মো. শারফুল ইসলাম, চরটেকী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আমিনুল হক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রবীণ সাংবাদিক এমএ রশীদ ভূঁইয়া, সাধারণ সম্পাদক প্রভাষক তরীকুল হাসান শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

সততা স্টোরের উদ্বোধনের পর প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান সততা স্টোর পরিদর্শন করে সংশ্লিষ্টদের সাথে কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে নৈতিকতা ও সততা চর্চার লক্ষ্যে এই সততা স্টোর চালু করা হয়েছে। সততা স্টোরের মাধ্যমে শিক্ষার্থীরা মূল্যবোধ ও জবাবদিহিতার শিক্ষা নিয়ে ভবিষ্যত জাতি গঠনে সততার স্বাক্ষর রাখবে।

সততা স্টোর প্রসঙ্গে তিনি আরো বলেন, সততা স্টোরে পণ্য থাকবে কিন্তু কোন দোকানদার থাকবে না, কোন প্রকার সিসি ক্যামেরা থাকবে না। সেখান থেকে প্রয়োজন মত পণ্য নিয়ে শিক্ষার্থীরা স্ব-উদ্যোগে ক্যাশ বাক্সে টাকা রাখবেন।

বিক্রেতাবিহীন সততা স্টোর উদ্বোধনের সময় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর