কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামে গর্ভবতী মা ও শিশুর মাঝে বিনামূল্যে পুষ্টি বিতরণ


 অজিত দত্ত, অষ্টগ্রাম | ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, ৭:০২ | অষ্টগ্রাম 


অষ্টগ্রামে প্রান্তিক শিশু, গর্ভবতী ও দুগ্ধবতি মা’দের মাঝে বিনামূল্যে পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়েছে।  মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে প্রোভার্টি ইরাডিকেশন প্রোগ্রাম (পিইপি) এর আয়োজনে এআইডিপি প্রকল্প অফিস কার্যালয়ের সামনে এই পুষ্টি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অষ্টগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মানিক কুমার দেব, কাস্তুল ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. জমীর উদ্দিন ও জেলা মাঠ সমন্বয়কারী মো. সুলতান মাহমুদ।

অনুষ্ঠানে উপজেলার অষ্টগ্রাম সদর ও কাস্তুল এই দুই ইউনিয়নের একশ’ দরিদ্র শিশু, গর্ভবতী ও দুগ্ধবতি মায়ের পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়। ক্রমান্বয়ে উপজেলার ৮টি ইউনিয়নের ১২শ’ প্রান্তিক জনগোষ্ঠির মাঝে এ পুষ্টিসেবা কার্যক্রম চলমান থাকবে।

জানা যায়, ১৯৮৬ সালে গর্ভবতী মা ও শিশুদের মাঝে বিনামূল্যে নিরাপদ পুষ্টিসেবা বিতরণে যুক্তরাষ্ট্রে পুষ্টিকর খাবার নিয়ে একটি কল্যাণকর সংস্থা প্রতিষ্ঠিত হয়। পরে এই প্রতিষ্ঠানটি ২০০৬ সালে মানবিক সেবায় বাংলাদেশে এআইডিপি নামে প্রকল্প কর্তৃক পুষ্টিকর খাদ্য সেবা প্রদান করে আসছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর