কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে জেলিযুক্ত চিংড়ি বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা


 সোহেল সাশ্রু, ভৈরব | ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, ১২:৪০ | ভৈরব 


ভৈরবে মানবদেহের জন্য ক্ষতিকর জেলি দিয়ে ওজন বাড়িয়ে চিংড়ি বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভৈরব নৈশ্য মৎস্য আড়তে সুধন বর্মণ নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) বিকালে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা।

অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. লতিফুর রহমান। সহযোগিতায় ছিলেন পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. লতিফুর রহমান বলেন, ভৈরবে মৎস্য ব্যবসা একটি ঐতিহ্যবাহী ব্যবসা। ভৈরবের কিছু অসাধু ব্যবসায়ী ভৈরবের সুনাম নষ্ট করে অধিক লাভের আশায় ওজন বাড়িয়ে জেলিযুক্ত চিংড়ি বিক্রি করে আসছে।

গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। অভিযানে জেলিযুক্ত চিংড়ি বিক্রি করায় নৈশ্য মৎস্য আড়তের সুধন বর্মণ নামে এক ব্যবসায়ীকে মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) বিধিমালা, ১৯৯৭ এর বিধি ৫ উপবিধি ৩,৪ মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় এই ব্যবসায়ীর কাছ থেকে ১১০ কেজি চিংড়ি জব্দ করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. লতিফুর রহমান আরো বলেন, জিজ্ঞাসাবাদে জানা যায় আটককৃত জেলিযুক্ত চিংড়ি খুলনা থেকে আনা হয়েছে বিক্রির জন্য। চিকিৎসকদের মতে, চিংড়িতে মেশানো এই জেলির কারণে চোখের সমস্যা, কিডনির সমস্যা, লিভারের সমস্যা দেখা দিতে পারে। এমন কি ক্যান্সারেরও কারণ হতে পারে এই জেলি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর