কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ৭শ’ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

 সোহেল সাশ্রু, ভৈরব | ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ১:০৮ | ভৈরব 


ভৈরবে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ (বীজ ও সার) বিতরণ ও উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবি ২০১৯-২০ মৌশুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ভূট্টা সরিষা উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক ৭শ’ কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়।

বুধবার (১৩ নভেম্বর) সকালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চ্যোরম্যান আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলম শরীফ খান।

অনুষ্ঠানে ৭শ’ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এ সকল কৃষি উপকরণ বিতরণ করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. মিজানুর রহমান।

কৃষি কর্মকর্তা মো. আলম শরীফ জানান, উপজেলার পাচঁশত কৃষকের মাঝে জন প্রতি এক কেজি করে সরিষার বীজ, বিশ কেজি ডিএমপি সার ও দশ কেজি করে এমোনি সার বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। এ ছাড়া আরো দুইশ’ জন ভূট্টা চাষীর মাঝে জন প্রতি দুই কেজি করে ভূট্টার বীজও দেয়া হয়েছে।

কৃষকদের উদ্দেশ্যে অতিথিরা বলেন, কৃষকরা যেন এ সকল উপকরণ সময়মত বপন করেন। চারা গজানোর পর পরিচর্যাসহ সময়মত জমিতে সার দেন। পোকা মাকড়ের আক্রমণসহ ফসলের কোন রকম ক্ষতির সম্ভাবনা দেখা দিলে কৃষকরা যেন কৃষি অফিসে এসে কৃষি কর্মকর্তার পরামর্শ নেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর