কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত


 স্টাফ রিপোর্টার | ১৬ নভেম্বর ২০১৯, শনিবার, ৩:৫৪ | অর্থ-বাণিজ্য 


লিড ব্যাংকিং পদ্ধতির মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক আর্থিক শিক্ষা কর্মসূচি বাস্তবায়নে কিশোরগঞ্জে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত হয়েছ। শনিবার (১৬ নভেম্বর) জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ব্যাংকের সার্বিক তত্ত্বাবধানে কিশোরগঞ্জ জেলার লিড ব্যাংক হিসাবে দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড এই স্কুল ব্যাংকিং কনফারেন্স আয়োজন করে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান এর সভাপতিত্বে কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের আর্থিক অন্তর্ভুক্তিকরণ বিভাগের মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলাম।

এতে বিশেষ অতিথি ছিলেন দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক মো. আব্দুল জব্বার চৌধুরী ও রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান মোহাম্মদ শামীম মোর্শেদ।

স্কুল ব্যাংকিং কনফারেন্সে কিশোরগঞ্জ জেলার ৩২টি স্কুলের প্রায় চারশ’ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। দিনব্যাপী এই কনফারেন্সে কিশোরগঞ্জ জেলায় কর্মরত সকল তফসিলি ব্যাংকের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সকালে এ উপলক্ষে র‌্যালি ছাড়াও কনফারেন্সের শেষ পর্যায়ে স্কুল ব্যাংকিং বিষয়ক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আয়োজন সংশ্লিষ্টরা জানান, শিক্ষার্থীদেরকে স্কুল ব্যাংকিং সম্পর্কে অবহিত করে তাদের মধ্যে সঞ্চয়ের মানসিকতা তৈরি করা এবং জীবনের শুরুতেই সঞ্চয়ের স্পৃহা ও অভ্যাস সৃষ্টি করে সঞ্চয়ের সুফল সম্পর্কে একটি সুন্দর দর্শন নিয়ে তাদের বেড়ে ওঠাই স্কুল ব্যাংকিং কনফারেন্স আয়োজনের মূল লক্ষ্য।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর