কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে বিসিএস উত্তীর্ণের বাড়িতে ফুল মিষ্টি হাতে পুলিশ

 মসিউর রহমান সুমন | ৯ মার্চ ২০১৮, শুক্রবার, ৫:৪৪ | বিশেষ সংবাদ 


দীপা রানী সরকার ৩৬তম বিসিএসে সহকারী কমিশনার হিসেবে নির্বাচিত হয়েছেন। আর এ ঘটনায় পুলিশ ভেরিফিকেশন (ভিআর) তদন্ত করতে যায় ফুল আর মিষ্টি নিয়ে। পুলিশ প্রশাসনের এমন উদ্যোগে দীপা ও তার পরিবারের আতঙ্ক আর উৎকণ্ঠাকে ছাপিয়ে সেবার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করল। কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার পুলিশের এ অনন্য উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের মানুষ। আগামীতে এ ধারা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন তারা।

দীপা রানী সরকার হোসেনপুর পৌরসভার হাসপাতাল সড়ক মহল্লার অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারি অমল চন্দ্র সরকারের মেয়ে। দীপা রানী সরকার এবার বিসিএস এ উত্তীর্ণ হওয়ায় অমলের পুরো পরিবারসহ মহল্লার সকলেই খুশি। কিন্তু সকল খুশিকে ছাপিয়ে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত একটা অজানা আতঙ্ক আঁকড়ে ধরে রেখেছিল অমল বাবুর পরিবারকে। সেটি ছিল ভেরিফিকেশনের আতঙ্ক।

অমল চন্দ্র সরকার জানান, এই বয়সে তিনি দেখেছেন ও শুনেছেন বিবিএস এ উত্তীর্ণ হয়েও অজানা কারণে পুলিশ ভেরিফিকেশনে বিরূপ প্রতিবেদন যাওয়ায় কাঙ্ক্ষিত চাকরিতে যোগদান করতে পারেননি অনেকে। আবার অনেকেই পুলিশকে খুশি করে নিতে হয়েছে ভেরিফিকেশন। তাই কেমন করে পার করবেন এই যাত্রা। এ নিয়ে দুশ্চিন্তায় ছিলেন অমল চন্দ্র সরকারের পুরো পরিবার।

কিন্তু গত বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জ পুলিশ সুপারের পক্ষ থেকে হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আরাফাতুল ইসলাম, হোসেনপুর থানার এসআই ফজলুর রহমান ফুলের তোড়া ও মিষ্টি নিয়ে হাজির হন অমলের বাসায়।

একজন গর্বিত সন্তানের পিতা-মাতাকে জানান ফুলের শুভেচ্ছা। নিজ হাতে সকলকে খাইয়ে দেন মিষ্টি। পুলিশ কর্মকর্তার কাছ থেকে ফুল নিয়ে মিষ্টি খাবার সময় দীপার মায়ের দুই চোখ বেয়ে ঝড়ছিল অশ্রুধারা।

সার্কেল আরাফাতুল ইসলাম কান্নার কারণ জিজ্ঞেস করলে দীপার মা টুলটুল রাণী সরকার বলেন, ‘বাবা পুলিশকে তো সবাই ভয় পায়। আমরা সাধারণ মানুষ। মেয়ের চাকরির তদন্ত করতে এসে মিষ্টি খাওয়ানো ছাড়াও হাতে ফুল দিবেন তা তো বিশ্বাস হচ্ছে না- না এটাতেও কোনো প্যাঁচগোছ আছে-তা তো বুঝতাম পারছি না।’

প্রতিবেশীরা জানান, পুলিশ দীপার ভেরিফিকেশন কীভাবে দিবে তা নিয়ে সকলেই চিন্তিত ছিলেন।

দীপার বড় বোন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাখী রানী সরকার বলেন, আমরা বুঝতে পারিনি পুলিশ বাসায় এসে শুভেচ্ছা জানাবে। পুলিশ কর্মকর্তা আমাকে জানিয়েছেন, কোনো ধরনের হয়রানি ও টাকা ছাড়াই আমার বোনের ভেরিফিকেশন হয়েছে। আমার বোন যেন চাকরি জীবনে গিয়ে কোনো ধরনের হয়রানি ছাড়া মানুষের সেবা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার আরাফাতুল ইসলাম জানান, শুধু দীপার পরিবার নয়, পুলিশ সুপারের নির্দেশে পুরো কিশোরগঞ্জ জেলার বিবিএস উত্তীর্ণদের ফুল দিয়ে বরণ ও মিষ্টি উপহার দেয়া হয়েছে।

পুলিশের এমন শুভেচ্ছায় অভিভুত দীপা রানী সরকার। তিনি বলেন, পুলিশ ভেরিফিকেশন নিয়ে অনেকের কাছ থেকে নানা ধরনের হয়রানির কথা শুনেছি। তবে আমার ক্ষেত্রে এর ব্যতিক্রম ঘটেছে। পুলিশ কর্মকর্তারা আমার খোঁজ করতে বাসায় আসেন ও ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পর মিষ্টি খাইয়েছেন। এটা বিরল ঘটনা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর