কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পর্যটন বিকাশে বাজিতপুর থেকে নিকলী নতুন সড়ক হচ্ছে


 বিশেষ প্রতিনিধি | ১৬ নভেম্বর ২০১৯, শনিবার, ১১:৫৯ | বিশেষ সংবাদ 


দেশের দ্বিতীয় সমুদ্র সৈকত খ্যাত হাওরাঞ্চলের পর্যটন শিল্প বিকাশে সরকার নতুনভাবে কিশোরগঞ্জের বাজিতপুর থেকে নিকলী পর্যন্ত পরিবেশ ও জীব বৈচিত্র-বান্ধব নতুন সড়ক তৈরি করার উদ্যোগ নিয়েছে।

নিকলী ও বাজিতপুর উপজেলার হাওর অধ্যুষিত জলাভূমির কোনরূপ ক্ষতি না করে দেশ-বিদেশের পর্যটকদের কাছে হাওরের প্রাকৃতিক সৌন্দর্য আরো দৃষ্টি নন্দনকরণে এ উদ্যোগ গ্রহণ করা হচ্ছে বলে কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেন জানিয়েছেন।

আফজাল হোসেন এমপি বাংলাদেশ আওয়ামী লীগ বাজিতপুর উপজেলা শাখার সভাপতি নির্বাচিত হওয়ায় শনিবার (১৬ নভেম্বর) বিকালে ঢাকার বঙ্গবাজার এনেক্স টাওয়ারের অফিস কক্ষে সরারচর শিবনাথ স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘উত্তরাধিকার ফাউন্ডেশন’ প্রতিনিধিগণের ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠানে তিনি বিষয়টি সকলকে অবহিত করেন।

‘উত্তরাধিকার ফাউন্ডেশন’ প্রতিনিধিগণ বাংলাদেশ আওয়ামী লীগ বাজিতপুর উপজেলা শাখার নবনির্বাচিত সভাপতি জননন্দিত কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেনকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন।

ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি জাতীয় অর্থোপেডিক্স হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. মো. আবদুস সবুর ও সাধারণ সম্পাদক মো. শরফুল ইসলাম তাঁর সুযোগ্য নেতৃত্ব, এলাকার সার্বিক উন্নয়নে নতুন নতুন প্রকল্প গ্রহণ এবং শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান সরারচর শিবনাথ স্কুলের নতুন একাডেমিক ভবন নির্মাণের উদ্যোগ গ্রহণ করায় ফাউন্ডেশনের পক্ষ থেকে সাংসদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মেরিন প্রকৌশলী মো. মনোয়ার কামাল, মোস্তফা আলী যুবরাজ ও নাসির উদ্দিন কচি, সাংগঠনিক সম্পাদক জি.এম ফ্রেজার, ছাত্র কল্যাণ সম্পাদক বায়েজিদ বোস্তামী এবং কলামিস্ট ম. মাহবুবুর রহমান ভূঁইয়া।

অনুষ্ঠানে আফজাল হোসেন এমপি আরো অবহিত করেন, কোনভাবেই হাওরের নিজস্ব স্বকীয়তা বিনষ্ট করে সরকার কোন রকম উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করবে না। এছাড়া তিনি বাজিতপুর ও নিকলীতে দুটি পলিটেকনিক ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে বলে জানান। এ সকল কর্মকাণ্ডে সহযোগিতা করার জন্য তিনি মহামান্য রাষ্ট্রপতির প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর