কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে উগ্রবাদ প্রতিরোধে করণীয় বিষয়ে সেমিনার


 স্টাফ রিপোর্টার | ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, ৭:০৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা ও সদস্যদের নিয়ে উগ্রবাদ প্রতিরোধে করণীয় বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৭ নভেম্বর) সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সেমিনারের উদ্বোধন করেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প আয়োজিত এই সেমিনারে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ ও জেল সুপার বজলুর রশীদ।

এতে অন্যদের মধ্যে পুলিশ সুপার পদে পদোন্নতি পাওয়া কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. নাজমুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মিজানুর রহমান, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, সাংবাদিক কাজী শাহীন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

সেমিনারে ডিএমপি’র সিটিটিসি অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এস এম জাহাঙ্গীর হাছান বিপিএম (বার), পিপিএম এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. সিদ্দিকুর রহমান উগ্রবাদ প্রতিরোধে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর করণীয় বিষয়ে প্রশিক্ষণ পরিচালনা করেন।

সেমিনার উদ্বোধনকালে পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, এদেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিতে চেয়েছিল। কিন্তু আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও জনগণের সহায়তায় তা নিয়ন্ত্রণে এসেছে, তবে এখনো নির্মূল হয়নি।

সেমিনারটি থেকে শিক্ষা নিয়ে আগামী দিনে জঙ্গি নির্মূলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবদান রাখতে পারবেন বলেও তিনি আশা প্রকাশ করেন।

সেমিনারে জেলায় কর্মরত আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর ২৫০ জন কর্মকর্তা ও সদস্য অংশ নেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর