কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ছবি তুলে জাতিসংঘ উন্নয়ন কার্যক্রমের টিমে কিশোরগঞ্জের মোরাদ


 স্টাফ রিপোর্টার | ২০ নভেম্বর ২০১৯, বুধবার, ১২:৩৩ | রকমারি 


ফটো স্টোরিতে পারদর্শিতা দেখানোয় এনভায়রনমেন্টাল ভ্যানগার্ড অ্যাওয়ার্ড জিতেছেন কিশোরগঞ্জের তরুণ মোরাদ আহমেদ খান। পুরস্কার হিসেবে মোরাদ আহমেদ খানসহ তিনজনের একটি টিমকে আড়াই লাখ টাকার একটি ফটো স্টোরি তৈরি করার দায়িত্বভার প্রদান করেছে জাতিসংঘের উন্নয়ন কার্যক্রম।

টিমের তিন সদস্য হলেন, অ্যালেক্স রোমারিও (‘নেক্সট জেনারেশন’), মোরাদ আহমেদ খান (‘থ্রেটস অন দ্যা রাইজ’) ও তমাল সামাদ (‘নেক্সট জেনারেশন’)।

জাতিসংঘের উন্নয়ন কার্যক্রম ও নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশের ইংলিশ ক্লাবের যৌথ উদ্যোগে এবং নিযোডার খুশকি নাশক শ্যাম্পুর সহযোগিতায় নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশ-এ গত ১৫ নভেম্বর দিনব্যাপী এনভায়রনমেন্টাল ভ্যানগার্ড অ্যাওয়ার্ড-২০১৯ উদযাপিত হয়। আবহাওয়া ও পরিবেশ রক্ষার্থে সচেতনতা সৃষ্টির পাশাপাশি শিক্ষার্থীদের পরিবেশের উন্নয়নে ভূমিকা রাখায় আগ্রহী করে তোলার জন্য অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

এই প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে ফটো স্টোরি, ভিজুয়াল পয়েট্রি ও শর্ট ফিল্ম এই তিনটি বিভাগে দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এর মধ্যে ফটো স্টোরিতে পারদর্শিতা দেখানোর পুরস্কার হিসেবে অ্যালেক্স রোমারিও (‘নেক্সট জেনারেশন’) মোরাদ আহমেদ খান (‘থ্রেটস অন দ্যা রাইজ’) ও তমাল সামাদ (‘নেক্সট জেনারেশন’) কে নিয়ে একটি দল গঠন করে আড়াই লাখ টাকার একটি ফটো স্টোরি তৈরি করার দায়িত্বভার প্রদান করে জাতিসংঘের উন্নয়ন কার্যক্রম।

ছবি তুলে জাতিসংঘের উন্নয়ন কার্যক্রমের টিমে স্থান করে নেওয়া মোরাদ আহমেদ খান কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার সুধী সাহেব বাড়ির সন্তান। তিনি নটর ডেম ইউনিভারসিটির চতুর্থ বর্ষের ছাত্র। এর আগে ভাটিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং নটর ডেম কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেন মোরাদ।

এ ব্যাপারে মোরাদ আহমেদ খান বলেন, আমি ট্র্যাভেল করতে পছন্দ করি। শখের বশে মোবাইলে ছবি তুলি। ফেসবুকে এনভায়রনমেন্টাল ভ্যানগার্ড অ্যাওয়ার্ড এ ছবি আহ্বানের বিষয়টি জেনে ছবি জমা দেই। বিচারকমণ্ডলীর বিচারে আমি প্রথম রানার আপ হই। এটি সত্যিই আমার জন্য খুবই আনন্দ এবং গর্বের।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর