কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বগি লাইনচ্যুত, ৫ ঘন্টা পর চললো ট্রেন


 সোহেল সাশ্রু, ভৈরব | ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৭:০৫ | ভৈরব 


ভৈরবে চট্টগ্রামগামী নাসিরাবাদ মেইল ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ার ৫ ঘন্টা পর রেল চলাচল স্বাভাবিক হয়েছে। ভৈরব রেল স্টেশনের আউটার সিগন্যালের কাছে বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে ট্রেনটির ইঞ্জিনের পিছনের একটি বগির ৪টি চাকা লাইনচ্যুত হয়।

এর ফলে ভৈরব-ময়মনসিংহ ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। এতে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি ভৈরব স্টেশন ও কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী এগারসিন্ধুর ট্রেনটি কুলিয়ারচর স্টেশনে আটকা পড়ে।

একই সাথে ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী এক্সপ্রেস ট্রেন দৌলতকান্দি স্টেশনে আটকা পড়ে। ফলে কয়েক হাজার যাত্রী চরম দুর্ভোগের শিকার হন।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব রেলওয়ে স্টেশন মাস্টার এ কে এম কামরুজ্জামান বলেন, দুর্ঘটনার খবর পেয়ে আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন এসে লাইনচ্যুত বগিটি লাইনে উঠানোর পর বিকাল ৫টা ৩৫ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

তিনি আরও জানান, জামালপুর থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী নাসিরাবাদ ট্রেনটি দুপুর সাড়ে ১২টার দিকে স্টেশনের আউটার সিগন্যালের কাছে পৌঁছলে ট্রেনের ইঞ্জিনের পিছনের একটি বগির ৪টি চাকা লাইনচ্যুত হয়। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

জানা গেছে, গত এক মাসে ভৈরব-কিশোরগঞ্জ রেলপথে ৩ বার ট্রেনের বগি লাইনচ্যুতির ঘটনা ঘটেছে। তারপরও টনক নড়েনি রেলওয়ে কর্তৃপক্ষের।

দ্রুত লাইন মেরামত না করলে আরও বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে বলে স্থানীয়রা আশঙ্কা প্রকাশ করেছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর