কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ব্যতিক্রমধর্মী ইসলামী সেমিনার অনুষ্ঠিত


 মাহমুদুল হাসান | ২৪ নভেম্বর ২০১৯, রবিবার, ১১:৩৫ | ইসলাম 


কিশোরগঞ্জের ওলামায়ে কেরামের উদ্যোগে জেলার বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং সাধারণ শিক্ষিত বিভিন্ন পেশার মানুষদের নিয়ে ব্যতিক্রমী এক ইসলামিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ নভেম্বর) সন্ধ্যায় জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়। মাওলানা আব্দুল কাইয়ুম এর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন জামিয়া আবু বকর ও আয়েশা সিদ্দিকা মহিলা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শাহ ইসমাইল।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ আফ্রিকার আজাদভিল ইউনিভার্সিটির শিক্ষক মাওলানা আমজাদ কাসেমি।

কুরআন তেলাওয়াতের মাধ্যমে সেমিনার শুরু হয়। মাওলানা শাহ মুহাম্মদ ইসমাঈল-এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সেমিনারের মূল পর্ব সন্ধ্যা ৭টায় শুরু হয়ে ধারাবাহিক বক্তৃতার মাধ্যমে শেষ হয় রাত ১০টায়৷

এতে বক্তারা ইংরেজিতে বক্তব্য প্রদান করেন। আফ্রিকার মেহমান মাওলানা আমজাদ কাসেমী উপস্থিত জনতার উদ্দেশ্যে দীর্ঘ এক ঘন্টাব্যাপী বক্তব্য প্রদান করেন৷ বক্তব্যে তিনি ইসলামের সৌন্দর্য, ইসলামের মৌলিক বিষয় কালিমা, নামাজ, হজ ও যাকাত নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। এছাড়া তিনি শ্রোতাদেরকে ইসলামিক স্কুল প্রতিষ্ঠা করার প্রতি আহ্বান জানান।

আয়োজকদের মধ্য থেকে কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক নাজমুস সাকিব জানান, বাংলাদেশের এই মৌসুমে অনেক ওয়াজ মাহফিল হয়ে থাকে, যেখানে সাধারণ মানুষদের যাওয়ার সুযোগ থাকলেও একটা শ্রেণি ব্যস্ততায় যেতে পারেন না।

তাই আমরা বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের ডক্টর, প্রফেসর, লেকচারার এবং শহরের সাধারণ শিক্ষায় শিক্ষিতদের নিয়ে ইংরেজি ভাষার এই সেমিনারের আয়োজন করি। যাতে স্বল্প সময়ে সঠিক ইসলাম চর্চার পাশাপাশি ধর্মীয় ব্যাপারে সচেতন হতে পারেন তারা।

আলহামদুলিল্লাহ! সেমিনার ভালো ভাবে সম্পন্ন হয়েছে। উপস্থিত শ্রোতারা আবারও এ ধরণের সেমিনার করার প্রতি আগ্রহ প্রকাশ করেছেন।

সেমিনারে উপস্থিত ছিলেন, জামিয়া ইমদাদিয়ার মুহাদ্দিস ঐতিহাসিক পাগলা মসজিদের খতীব মাওলানা আশরাফ আলী, জামিয়া ইমদাদিয়ার সিনিয়র মুফতি ওমর আহমাদ, গুরুদয়াল কলেজের দর্শন বিভাগের প্রধান মাজহারুল হক আকন্দ, সিনিয়র আইনজীবী নুরুল ইসলাম, ব্যবসায়ী সমিতির সভাপতি আসাদুজ্জামান মনির, এমএমকে গ্রুপের স্বত্বাধিকারী আজমল খানসহ জেলার বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শতাধিক অতিথি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর