kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

শিশু সাহিত্য পুরস্কার পেলেন পাকুন্দিয়ার কৃতি সন্তান মাহফুজুর রহমান



 সাখাওয়াত হোসেন হৃদয় | ১০ মার্চ ২০১৮, শনিবার, ৮:১৩ | সাহিত্য 


অগ্রণী ব্যাংক-শিশু একাডেমি শিশু সাহিত্য পুরস্কার পেয়েছেন বাংলাদেশ ব্যাংক-এর সাবেক নির্বাহী পরিচালক পাকুন্দিয়ার কৃতি সন্তান মাহফুজুর রহমান। তাঁর লেখা ‘দুরবিনে দূরদেশে’ বই এর জন্যে অনুবাদ-ভ্রমণকাহিনি শাখায় তিনি অগ্রণী ব্যাংক-শিশু একাডেমি শিশু সাহিত্য পুরস্কার ১৪২২ লাভ করেন।

শনিবার (১০ মার্চ) দুপুরে রাজধানীর শিশু একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে মাহফুজুর রহমানের হাতে ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান কথা সাহিত্যিক সেলিনা হোসেন।

মাহ্ফুজুর রহমান এর বাড়ি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার চরফরাদী ইউনিয়নের চরফরাদী গ্রামে। তাঁর পিতা মো. আলিম উদ্দিন অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক ছিলেন।

মাহফুজুর রহমান দীর্ঘদিন বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন পদে দায়িত্বপালন করে সর্বশেষ নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করে অবসরে যান। চাকরির পাশাপাশি তিনি লেখালেখির সঙ্গে যুক্ত ছিলেন। সমসাময়িক বিষয় নিয়ে তাঁর লেখা বিভিন্ন দৈনিক পত্রিকায় নিয়মিত প্রকাশিত হয়ে থাকে। অবসরের পর থেকে তিনি ভ্রমণ ও লেখালেখি নিয়ে ব্যস্ত রয়েছেন। এছাড়া নিজ এলাকার শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থান, শিক্ষা বিস্তার ও মেধাবী অন্বেষণে তাঁর নেয়া বিভিন্ন পদক্ষেপ ব্যাপক প্রশংসা পেয়েছে।

অগ্রণী ব্যাংক-শিশু একাডেমির যৌথ আয়োজনের এ শিশু সাহিত্য পুরস্কার পেয়ে তিনি আনন্দিত। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি সবার প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর

















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ