কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সৌদিতে কাজে যাওয়া হোসেনপুরের ডলিকে ফিরে পেতে পরিবারের আকুতি

 মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, হোসেনপুর | ৩০ নভেম্বর ২০১৯, শনিবার, ৭:১৯ | প্রবাস 


কিশোরগঞ্জের হোসেনপুর থেকে নারী শ্রমিক হিসেবে সৌদি আরব যাওয়া ডলি বেগম (৩৬) এর সাথে গত তিন বছর ধরে কোন যোগাযোগ নেই পরিবারের। বাড়িতে রেখে যাওয়া একমাত্র সন্তান শ্যামা মায়ের জন্য পথ চেয়ে বসে আছে। কিন্তু কেউ জানে না, কোথায়? কেমন আছেন?- ডলি বেগম।

ডলি বেগম হোসেনপুর উপজেলার গণমানপুরুরা গ্রামের মো. দুলাল মিয়ার মেয়ে। প্রায় ১১ বছর আগে নারী শ্রমিক হিসেবে সৌদি আরবে পাড়ি জমান তিনি। সেখানে যাওয়ার পর আট বছর প্রায় প্রতিদিনই মোবাইল ফোনের মাধ্যমে বাড়ির সাথে তার যোগাযোগ ছিল।

এছাড়া প্রায় প্রতি মাসেই মা-বাবা ও মেয়ের জন্য কিছু  টাকা পাঠাতেন তিনি। কিন্তু প্রায় তিন বছর আগে হঠাৎ করে ডলির সাথে পরিবারের যোগাযোগ বিছিন্ন হয়ে যায়।

এখন বাড়িতে থাকা বাবা-মা কিংবা একমাত্র মেয়ে সন্তানটি উন্মুখ হয়ে থাকে ডলি বেগমের একটি ফোনের। কিন্তু ফোন আর আসে না। বাড়িতেও ফিরেন না ডলি। ফলে উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে দিন পার করছেন পরিবারের সদস্যরা।

ডলি বেগমের মা জোৎস্না আখতার জানায়, ১৫ বছর আগে ডলিকে বরিশালের আনোয়ার হোসেন নামে এক যুবকের সাথে বিয়ে দেওয়া হয়। বিয়ের বছরখানেক যেতে না যেতেই ডলির স্বামী আনোয়ার সড়ক দুর্ঘটনায় মারা যান।

সে সময় ৭ মাসের অন্ত:সত্ত্বা ছিলেন ডলি বেগম। ফলে গর্ভের সন্তানকে নিয়ে ডলির আশ্রয় মিলে বাবার বাড়িতে। তার গর্ভের সন্তান শ্যামা আক্তার (১৪) এখন স্থানীয় লুলিকান্দি উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে অধ্যয়নরত।

এদিকে ভাগ্য পরিবর্তনের আশায় গ্রামের এক আদম ব্যবসায়ীর মাধ্যমে আজ থেকে এগারো বছর আগে সৌদি আরবে পাড়ি জমান ডলি বেগম। সেখানে যাওয়ার পর আট বছর পরিবারের সাথে মোবাইল ফোনে সার্বক্ষণিক যোগাযোগ ছিল তার। এছাড়া বাড়িতে কিছু টাকাও পাঠাতেন। কিন্তু গত তিন বছর যাবৎ ডলির সাথে পরিবারের আর কোন যোগাযোগ নেই।

ডলির বাবা দুলাল মিয়া ও মা জোৎস্না আখতার গত তিন বছর ধরেই মেয়ের ফোনের অপেক্ষায় প্রহর গুণছেন। কিন্তু মেয়ের আর কোন ফোন আসে না, খোঁজও মিলে না।  এতে মেয়ের রেখে যাওয়া একমাত্র মেয়ে শ্যামা আর নিজেদের জীবন-জীবিকা নিয়ে বিপাকে পড়েছেন বাবা-মা।

তারা দরদী মাতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে বলেন, আমাদের মেয়েকে ফিরে পেলে প্রাণভরে দোয়া করব মাননীয় প্রধানমন্ত্রীর জন্য।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর