কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে নকল পণ্য তৈরির কারখানায় অভিযান, জরিমানা, মেশিন জব্দ


 মো. রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ২ ডিসেম্বর ২০১৯, সোমবার, ৬:০৫ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে একটি নকল পণ্য তৈরির কারখানায় অভিযান চালিয়ে পণ্য তৈরির মেশিন জব্দ, কাঁচামাল পুড়িয়ে ধ্বংস এবং কারখানার মালিক আব্দুল কাদিরকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে বাঁধন রেস্টুরেন্ট নামে একটি হোটেলের মালিককে ১৫ হাজার টাকা  জরিমানা করা হয়েছে।

সোমবার (২ ডিসেম্বর) কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. আকতারুন নেছা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

তিনি উপজেলার জালালপুর ইউনিয়নের চরনোয়াকান্দি গ্রামে বিভিন্ন ব্র্যান্ডের নকল লেবেল ব্যবহার করে চিপস, লজেন্স, ললিপপ, আচার, বিস্কুটসহ অন্তত ৫০ রকমের পণ্য তৈরীর কারখানায় অভিযান পরিচালনা করে কারখানা মালিক আব্দুল কাদিরকে এক লাখ টাকা জরিমানা করেন। এছাড়া পণ্য তৈরির মেশিন জব্দ ও কাঁচামাল পুড়িয়ে ধ্বংস করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, উৎপাদিত নকল পণ্যের গায়ে বিভিন্ন ব্র্যান্ডের নকল লেবেল ব্যবহার করে দীর্ঘদিন যাবত বাজারজাত করে আসছিল আব্দুল কাদির।

এছাড়া নদীর বাঁধে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে বাঁধন রেস্টুরেন্টের মালিক শরিফুল ইসলাম সুমনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. আকতারুন নেছা বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এর বিভিন্ন ধারায় নকল পণ্য তৈরী ও বাজারজাতের অপরাধে কারখানা মালিক এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের কারণে হোটেল মালিককে জরিমানা করা হয়েছে।

এ অভিযান অব্যাহত থাকবে বলেও উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. আকতারুন নেছা জানান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর