কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে স্ত্রীর মামলায় আইনজীবী কারাগারে


 স্টাফ রিপোর্টার | ২ ডিসেম্বর ২০১৯, সোমবার, ৬:০৫ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় মোখলেছুর রহমান রুবেল (৩৭) নামে এক আইনজীবীকে কারাগারে পাঠিয়েছে আদালত। সোমবার (২ ডিসেম্বর) দুপুরে কিশোরগঞ্জের প্রথম শ্রেণির বিচারিক আদালত সিনিয়র-১ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুন নূর জামিনে থাকা আসামি অ্যাডভোকেট মোখলেছুর রহমান রুবেল শর্ত ভঙ্গ করায় জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।

অ্যাডভোকেট মোখলেছুর রহমান রুবেল কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল নধার গ্রামের মো. মমতাজ উদ্দিনের ছেলে। তিনি ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সদস্য। তিনি ময়মনসিংহ কোতয়ালী থানার কিষ্টপুর তালুকদার বাড়িতে বর্তমানে বসবাস করেন।

অন্যদিকে মামলার বাদী অ্যাডভোকেট মোখলেছুর রহমান রুবেলের স্ত্রীর নাম মোছা. রুবি আক্তার। তিনি কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার জিনারী গ্রামের তমিজ উদ্দিনের মেয়ে।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৪ সালের ১০ নভেম্বর অ্যাডভোকেট মোখলেছুর রহমান রুবেলের সাথে মোছা. রুবি আক্তারের বিয়ে হয়। তাদের বৈবাহিক জীবনে সাড়ে তিন বছর বয়সী একটি পুত্রসন্তান রয়েছে। পুত্রসন্তানের জন্মের পর থেকে অ্যাডভোকেট মোখলেছুর রহমান রুবেল যৌতুকের জন্য স্ত্রী রুবি আক্তারকে শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে আসছিলেন।

এ রকম পরিস্থিতিতে গত ২ মার্চ স্ত্রী রুবি আক্তার ও শিশুপুত্র মাহমুদুল আলম সূর্যকে শ্বশুরবাড়িতে নিয়ে গিয়ে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করেন অ্যাডভোকেট মোখলেছুর রহমান রুবেল। যৌতুক দিতে অস্বীকৃতি জানালে অ্যাডভোকেট মোখলেছুর রহমান রুবেল যৌতুকের পাঁচ লাখ টাকা না দিলে স্ত্রী রুবি আক্তারকে নিয়ে সংসার করবেন না জানিয়ে স্ত্রী এবং শিশুসন্তানকে শ্বশুরবাড়িতে রেখে চলে যান।

পরে গত ১ সেপ্টেম্বর আইনজীবী স্বামীর বিরুদ্ধে কিশোরগঞ্জের আদালতে যৌতুক আইনে মামলা করেন মোছা. রুবি আক্তার। মামলা দায়েরের পর গত ২৩ অক্টোবর আপসের শর্তে আদালত থেকে অ্যাডভোকেট মোখলেছুর রহমান রুবেল জামিন পান।

কিন্তু স্ত্রীর সঙ্গে আপস না করায় আদালতে স্ত্রী রুবি আক্তারের আবেদনের প্রেক্ষিতে সোমবার (২ ডিসেম্বর) অ্যাডভোকেট মোখলেছুর রহমান রুবেলের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর