কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে প্রাথমিকে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক ইয়াকুতুন্নেছা তুষা


 স্টাফ রিপোর্টার | ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ১২:৩৬ | করিমগঞ্জ  


করিমগঞ্জে উপজেলা পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) নির্বাচিত হয়েছেন উপজেলার আয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইয়াকুতুন্নেছা তুষা। জাতীয় শিক্ষা পদক (প্রাথমিক বিদ্যালয়) উপজেলা পর্বের বাছাই উপলক্ষে সোমবার (২ ডিসেম্বর) উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

ইয়াকুতুন্নেছা তুষা রাষ্ট্র বিজ্ঞানে স্নাতক ডিগ্রি লাভ করেন এবং ২০০৯ সালে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে চাকরিতে যোগদান করেন। এরপর পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে দীর্ঘ প্রায় ১০ বছর ধরে সুনামের সাথে শিক্ষকতা করে আসছেন।

শিক্ষকতার পাশাপাশি সহপাঠক্রমিক কার্যক্রমে তার সাফল্য রয়েছে। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি উপস্থাপনা, বিতর্ক ও আবৃত্তিতে অংশগ্রহণ করেছেন।

এদিকে ইয়াকুতুন্নেছা তুষা উপজেলা পর্যায়ে প্রাথমিকের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) নির্বাচিত হওয়ায় বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

ইয়াকুতুন্নেছা তুষার স্বামী মোঃ আসাদ নৌ-পরিবহন মন্ত্রণালয়ের BIWTA নারায়ণগঞ্জ শাখায় কর্মরত রয়েছেন। করিমগঞ্জ উপজেলার সর্বজন শ্রদ্ধেয় রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা মোঃ ইকবাল ও মর্জিনা আক্তারের বড় মেয়ে ইয়াকুতুন্নেছা তুষা।

ইয়াকুতুন্নেছা তুষার বড় ভাই তানভীর সালেহীন ইমন পিপিএম কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে সততা, সুনাম ও দক্ষতার সাথে কাজ করছেন। ছোট বোন ইরিন তানভীর এশা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে মাস্টার্স সম্পন্ন করেছেন এবং ফারহানা তানভীর ইমা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে অধ্যযনরত।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর