কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


এস এ গেমস খেলতে নেপালে আরজত আতরজানের দুই ক্রীড়া কন্যা বৃষ্টি ও রূপা


 এম কে জামান রিপন | ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ১:০৬ | এক্সক্লুসিভ 


বাংলাদেশ জাতীয় মহিলা বাস্কেট বল দলের হয়ে এস এ গেমস এ অংশ নিতে নেপালে গেছেন কিশোরগঞ্জ জেলা শহরের আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণি পড়ুয়া দুই ক্রীড়া কন্যা হাবিবা আক্তার বৃষ্টি ও রূপা আক্তার।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে নেপালের উদ্দেশ্যে বাংলাদেশ জাতীয় মহিলা বাস্কেট দল রওনা হয়। দলটির দুজন নিয়মিত সদস্য আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী হাবিবা আক্তার বৃষ্টি ও রূপা আক্তার।

হাবিবা আক্তার বৃষ্টি কিশোরগঞ্জ শহরের পশ্চিম তারাপাশা এলাকার আব্দুর রহিমের কন্যা এবং রূপা আক্তার শহরের মনিপুরঘাট এলাকার মোর্শেদ মিয়ার কন্যা।

এ ব্যাপারে আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের খেলাধুলার মুল নায়ক বিদ্যালয়টির ক্রীড়া শিক্ষক এম আব্দুল্লাহ বলেন, বাংলাদেশ জাতীয় মহিলা বাস্কেট বল দলের হয়ে বৃষ্টি ও রূপা ইতোমধ্যে ভারতের পশ্চিমবঙ্গে ৭টি প্রস্তুতি ম্যাচ খেলে এসেছে। আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের সবচেয়ে পরিশ্রমী কয়েকজন খেলোয়াড়ের মধ্যে বৃষ্টি ও রূপা অন্যতম।

এম আব্দুল্লাহ আরো বলেন, পরিশ্রম আর একাগ্রতা থাকলে কোন বাধাই যে বাধা নয়, তা আবারও প্রমাণ হলো এই দুজনের অসামান্য গৌরবের অংশ হওয়ার মধ্য দিয়ে।

তিনি বলেন, আমাকে নিয়মিত সহযোগিতা করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, কমিটির সভাপতিসহ সদস্যবৃন্দ, আমার সহকর্মী শিক্ষকমণ্ডলী। আরও সহযোগিতা করে যাচ্ছেন আমারই ছাত্র রিপেল হাসান। রিপেলের নিরবচ্ছিন্ন সহযোগিতা আমার বিদ্যালয়ের ক্রীড়া সাফল্য আনতে সহায়ক ভুমিকা রাখছে।

এই গৌরবময় অর্জনের সাক্ষী বিদ্যালয়টির প্রধান শিক্ষক আবুবকর ছিদ্দিক বলেন, জাতীয় পর্যায়ে ইতোমধ্যে নারী অনুর্ধ ২১ হকি দলে আমাদের ৫জন শিক্ষার্থীর পর বাস্কেট বল জাতীয় দলে দুই জনের স্থান পাওয়া অত্যন্ত গৌরবের এবং সৌভাগ্যের। সকলের সহযোগিতা পেলে এই সাফল্যের ধারা অব্যাহত থাকবে বলেও তিনি মনে করেন।

উল্লেখ্য এর আগে জাতীয় নারী অনুর্ধ ২১ হকি দলে সুযোগ পেয়ে ভারত ও সিঙ্গাপুরে টুর্নামেন্ট খেলে এসেছেন আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের স্বর্ণা, সুমি, মনি, রাত্রি ও খুশি। এরা সবাই এই বিদ্যালয়টির বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী। এছাড়া বিদ্যালয়টি জাতীয় স্কুল মাদ্রাসা হকি ও বাস্কেট বল প্রতিযোগিতায় মোট ১২ বার চ্যাম্পিয়ন ও ৯ বার রানার আপ হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর