কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় তিন ব্যবসায়ীকে জরিমানা


 সাখাওয়াত হোসেন হৃদয় | ৪ ডিসেম্বর ২০১৯, বুধবার, ৪:৪০ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় তিন মুদি দোকানিকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৪ ডিসেম্বর) বেলা আড়াইটার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান এ জরিমানা করেন। জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হচ্ছে, মুন তিতি স্টোর, এসএম সুজন স্টোর ও সজিব সাহা স্টোর।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ভোক্তা অধিকার সংরক্ষণ দিবস উপলক্ষে বুধবার (৪ ডিসেম্বর) বিকালে পাকুন্দিয়া পৌরসদর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৩৮ ও ৩৯ ধারায় মুন তিতি স্টোরকে ৩০ হাজার ও সজিব সাহা স্টোরকে ৫হাজার টাকা এবং ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার আইন ২০০৫ এর ১০এর ১ ও ২ধারায় এসএম সুজন স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতার লক্ষ্যে ব্যবসায়ী ও সাধারণ লোকজনের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী-পরিচালক মো. ইব্রাহীম হোসেন, জেলা স্যানিটারী ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর লুৎফুন নাহার, সহযোগী স্যানিটারী ইন্সপেক্টর মো. ফরিদ উদ্দিন ও উপজেলা ভূমি অফিসের নাজির মো. শাহ আলম ছাড়াও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ দিবস উপলক্ষে অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন আইনে তিন দোকানকে জরিমানা করা হয়। এছাড়াও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর