কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে প্রতিবন্ধী দিবসের র‍্যালি, আলোচনা ও সহায়ক উপকরণ বিতরণ


 সোহেল সাশ্রু, ভৈরব | ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ১১:৪৮ | ভৈরব 


ভৈরবে ২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা ও সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদে “অভিগম্য আগামীর পথে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসন এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে উপজেলা সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এর আগে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র ভৈরব শাখার ক্লিনিক্যাল ফিজিওথেরাপিস্ট মীর সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে ও মো. মজিবুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, আইটি অধিদপ্তর সহকারি প্রোগ্রামার মো. মাসুদ এরশাদ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধীরা দেশের, সমাজের ও পরিবারের বোঝা নয়। তাদের সম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। সমাজে তাদের অধিকার সম্পর্কে সচেতন হতে হবে। তাদের সঠিক যত্ন নিলে এবং লেখাপড়া করালে তারাও দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারে।

বর্তমানে দেশের সুনাম বিদেশের মাটিতেও প্রতিবন্ধীরা ছড়িয়ে দিয়েছে। ইতোমধ্যে তারা বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সফলতা অর্জন করেছে।

এছাড়া বক্তারা আরো বলেন, ২০১০ সাল থেকে দীর্ঘ ১০ বছর যাবৎ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র ফিজিওথেরাপি, অকুপেশনাল থেরাপি, স্পীচ থেরাপি, অটিজম সেবা, ভিশন টেস্ট, হিয়ারিং টেস্ট, কাউন্সিলিং এবং বিভিন্ন ধরণের সহায়ক উপকরণ বিনামূল্যে বিতরণ করে আসছে।

অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ প্রতিবন্ধীদের মধ্যে ৭টি হুইলচেয়ার, ১টি কর্ণার চেয়ার, ১টি স্ট্যান্ডিং ফ্রেম ও অন্যান্য সহায়ক উপকরণ বিতরণ করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর