কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সম্মাননা পেলেন কবি ও শিশুসাহিত্যিক মুহাম্মদ মিজানুর রহমান


 মোহাম্মদ নূর আলম গন্ধী | ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, ১২:২০ | রকমারি 


বিচারপতি এস এম মজিবুর রহমান সাহিত্য ও গুণীজন সম্মাননা ২০১৯ পেয়েছেন রংপুর জেলার পীরগঞ্জের কৃতী সন্তান কবি ও শিশুসাহিত্যিক মুহাম্মদ মিজানুর রহমান। সুপ্রিমকোর্টের সম্মানিত বিচারপতি এস এম মজিবুর রহমান সম্ভাবনাময়ী ও তরুণ কবি সাহিত্যিকদের সাহিত্যকর্মের স্বীকৃতি স্বরূপ এ সম্মাননা প্রদান করেন।

গত শনিবার (৭ ডিসেম্বর) ঢাকার কাটাবন গ্লোরিয়াস হোটেলের তৃতীয় তলায় স্মারক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজিত অনুষ্ঠানে সম্মাননা স্মারক প্রদান করেন বিচারপতি এস এম মজিবুর রহমান ও বেগম মজিবুর রহমান।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী অ্যাডভোকেট শ.ম. রেজাউল করিম এর সহধর্মিনী কবি পারভীন রেজা, বিচারপতি পরিবারের সদস্যবৃন্দ এবং দেশের বিভিন্ন জেলা হতে আসা গুণীজন লেখক ও মিডিয়া ব্যক্তিবর্গ।

বিচারপতি এস এম মজিবুর রহমান বলেন, তরুণ লেখকদের উৎসাহ প্রদানের লক্ষ্যে এটি আমার নিজস্ব আয়োজন। যারা লেখালেখি করছেন তাদেরকে উৎসাহ দিয়ে ভালো লেখক তৈরি করার জন্য আমার এ প্রচেষ্টা।

উল্লেখ্য মুহাম্মদ মিজানুর রহমান বর্তমান সময়ে তরুণ লেখকদের মাঝে উজ্জ্বল ও একনিষ্ঠ একজন সাহিত্যকর্মী। ১৯৮৪ সালের ৯ ফেব্রুয়ারি রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার একবারপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

মুহাম্মদ মিজানুর রহমান এর পিতা মো. বাদশা মন্ডল ও মাতা হামিদা বেগম। সাত ভাই-বোনের মাঝে তিনি তৃতীয়। স্কুল জীবন থেকে লেখালেখি শুরু করেন। দীর্ঘদিন ধরে দেশের জাতীয় দৈনিক পত্রিকাগুলোতে নিয়মিত লেখালেখি করছেন।

রংপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক বজ্রকথা পত্রিকার নিয়মিত সাহিত্যপাতা “তারার আকাশ” সম্পাদনার দায়িত্বে নিয়োজিত। এছাড়া নিবন্ধিত সংগঠন বাংলাদেশ কবি পরিষদ ঢাকা মহানগরের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

সম্মাননা প্রাপ্তি প্রসঙ্গে মুহাম্মদ মিজানুর রহমান বলেন গুণীজনদের নিকট থেকে সম্মাননা পাওয়া ভীষণ আনন্দের যা কাজের গতিকে বাড়িয়ে দেয়, ভাল মানুষ হিসেবে বাঁচতে শেখায়, দায়বদ্ধতা বেড়ে যায় এবং দায়িত্বশীল হতে শেখায়। এ ধরনের অনুষ্ঠান নিঃসন্দেহে প্রশংসনীয় বলেও তিনি মন্তব্য করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর