কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দুই লাখ বিদেশী বাংলাদেশে কাজ করছে: মুজিবুল হক চুন্নু


 আমিনুল ইসলাম বাবুল | ১১ মার্চ ২০১৮, রবিবার, ৭:৪৩ | তাড়াইল  


শ্রম ও কর্ম সংস্থান প্রতিমন্ত্রী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, বাংলাদেশ থেকে কাজের জন্য মধ্যপ্রাচ্যসহ পৃথিবীর বিভিন্ন দেশে ৮০ থেকে ৯০ লাখ মানুষ বিদেশে চাকুরি করে। সেই চাকুরির সুবাদে ১৬ থেকে ১৭ লাখ বিলিয়ন ডলার রেমিটেন্স আমরা পাই। এই অর্থ আমাদের দেশের উন্নয়নে সাহায্য করে।

তিনি তাঁর বক্তব্যে জানান, পৃথিবীর বিভিন্ন দেশে থেকে দুই লাখ বিদেশী বাংলাদেশে কাজ করছে এবং তাঁরা দক্ষ শ্রমের মাধ্যমে পোষাক শিল্পসহ বিভিন্ন কর্মক্ষেত্রে তাঁদের দক্ষতার জন্য ৫ বিলিয়ন ডলার এ দেশ থেকে নিয়ে যাচ্ছে। সারা বিশ্ব দেখছে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। এমনকি ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার চেয়েও আজ বাংলাদেশ উন্নয়নে এগিয়ে।

রবিবার তাড়াইল মুক্তিযোদ্ধা কলেজের গৌরব ও সাফল্যের ২৫ বছর পূতি উপলে ‘রজত জয়ন্তী’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, প্রতি বছর বাংলদেশে ১৮ থেকে ২০ লাখ মানুষ কর্মের জন্য চাকুরি বাজারে আসে। দেশে-বিদেশে মিলিয়ে ৮ থেকে ১০ লাখ ছেলে-মেয়ের চাকুরি হয় বাকী অন্যরা বেকার থাকে। আমাদের শিক্ষার যে পদ্ধতিটা সেই পদ্ধতিটাকে আমুল পরিবর্তন করা দরকার। আমাদের এই যুব শক্তিকে যদি দক্ষতায় সৃষ্টি করতে না পারি তা হলে দেশেরও উপকার হবে না আর তাঁদেরকে কাজে লাগানোও যাবে না। তাই, সরকারের পক্ষ থেকে আমরা সারা দেশে জাতীয় দক্ষতা উন্নয়ন কাউন্সিল গঠন করার চিন্তা করেছি। লেখাপড়া আমাদের প্রয়োজন, হায়ার এডুকেশন আমাদের এত প্রয়োজন নাই। আমাদের যুব সমাজ যারা বেশি মেধাবী তাঁরা হায়ার এডুকেশনে যাবে আর যারা মাঝামাঝি তাঁরা কারিগরি শিক্ষায় যাবে। সেই ব্যবস্থা-ই আমরা করছি।

শ্রম ও কর্ম সংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এমপি তাঁর বক্তব্যে আগামীতে নিবাচিত হলে তাড়াইলে একটি টেকনিকেল কলেজ প্রতিষ্ঠা ছাড়াও তাড়াইল মুক্তিযোদ্ধা কলেজকে বিশ্ববিদ্যালয় কলেজে উন্নয়ন করার প্রতিশ্রুতি দেন।

তিনি ছাত্রছাত্রীদেরে উদ্দেশে বলেন, নকল করবে না। মাদক গ্রহণ করবে না। কখনও ধুমপান করবে না। আর ছাত্র অবস্থায় প্রেম করবে না। ছাত্র জীবনে রাত ১০টার পরে ফেসবুক ব্যবহার করবে না।

কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফারুখ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, তাড়াইল উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামাল উদ্দিন ভূঞা কাঞ্চন, ইউএনও লুৎফুন নাহার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আজিজুল হক ভূঞা মোতাহার, জাতীয় পাটির আহবায়ক মোফাজ্জল হোসেন চাঁন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকী, এডহক কমিটির সদস্য মো. আব্দুল আহাদ ভূঞা প্রমুখ।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর







সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ