কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ৫ জয়িতাকে সংবর্ধনা

 সোহেল সাশ্রু, ভৈরব | ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, ৭:৫৮ | ভৈরব 


শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা- এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভৈরবে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৯ ডিসেম্বর) বেলা ১১টায় উপজেলা পরিষদ ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদের সামনে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহীন। এছাড়া অন্যান্য অতিথিদের মধ্যে উপজেলা ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব আল মামুন, মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা একাডেমিক সুপার ভাইজার স্বপ্না বেগম, মহিলা বিষয়ক কর্মকর্তা শামসুন্নাহার তাসমিন, উপজেলা আইটি সহকারী প্রোগ্রামার মাসুদ রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া বলেন, ভৈরবে নারীদের উন্নয়নে ভৈরব উপজেলা প্রশাসন নিরলস কাজ করছে। নারীরা তাদের মেধা মনন দিয়ে যেভাবে এগিয়ে যাচ্ছে তারা আজ সফল।

ভৈরবে নারীদের যে কোন উদ্যোগে উপজেলা প্রশাসন অর্থনৈতিকভাবে সহযোগিতা করে যাচ্ছে। জীবন যুদ্ধের লড়াই সংগ্রামে সফল ৫ জয়িতার বক্তব্যে ফুটে উঠেছে তারা কিভাবে সফল হয়েছেন। প্রতিটি নারী জীবন যুদ্ধে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায়।

আলোচনা শেষে আন্তর্জাতিক নারী নির্যাতন এবং বেগম রোকেয়া দিবস উপলক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তর ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যেগে “জাতীয় অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক বিশেষ কার্যক্রমের আওতায় সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় পাঁচ নারীতে ‘জয়িতা’ সম্মাননায় ভূষিত করা হয়।

সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় পৌর শহরের জগন্নাথপুর এলাকার সংরক্ষিত মহিলা আসনের সাবেক কাউন্সিলর রোজী ইসলাম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন করায় পৌর এলাকার কমলপুরের মাহবুবা, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জন রাখায় শিমুলকান্দি ইউনিয়নের রাজনগর গ্রামের হাসিনা, সফল জননী নারী হিসেবে কান্দিপাড়া গ্রামের উম্মে হানী বেবী ও নির্যাতন বিভীষিকার মুখে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করায় পৌর এলাকার চন্ডিবের দক্ষিণ পাড়ার মেহেরুন্নেছা’কে এই জয়িতা সংবর্ধনা দেওয়া হয়।

এছাড়া জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে ৩৮ জন নারীর প্রত্যেককে ৫% হারে সুদে ১৫ হাজার টাকা করে মোট ৫ লক্ষ ৭০ হাজার টাকার চেক প্রদান করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর