কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলায় শ্রেষ্ঠ প্রত্যন্ত হাওরের আব্দুল্লাপুর বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়


 স্টাফ রিপোর্টার | ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, ১১:২৫ | শিক্ষা  


কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ বিদ্যালয়ের গৌরব অর্জন করেছে প্রত্যন্ত হাওরের অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাপুর বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়। জাতীয় শিক্ষা পদক ২০১৯ এ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি লাভ করেছে প্রতিষ্ঠানটি।

হাওরবেষ্টিত অষ্টগ্রাম উপজেলায় শতভাগ ঝরে পড়া হার উল্লেখযোগ্যভাবে কমাতে সক্ষম হওয়ায় বিদ্যালয়টি এ গৌরব অর্জন করেছে বলে জানা গেছে।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বণিক ও যাচাই কমিটির প্রতিনিধিদের স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি জানানো হয়েছে।

আব্দুল্লাপুর বাজার সরকারি প্রাথমকি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, বিদ্যালয়টি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ ঝরে পড়া রোধ বিদ্যালয়ের স্বীকৃতি পেয়েছিল এবং গত ৩ ডিসেম্বর জেলার শ্রেষ্ঠত্বের বাছাই পর্বে অংশগ্রহণ নিয়েছিল। সোমবার (৯ ডিসেম্বর) ঘোষিত ফলাফলে শ্রেষ্ঠ হওয়ার বিষয়টি জেনে আনন্দিত হয়েছি।

তিনি আরো বলেন, হাওর এলাকায় ১০০% ভর্তি ও ঝরেপড়া রোধ করার ক্ষেত্রে রয়েছে নানান প্রতিবন্ধকতা। সকল প্রতিকুলতাকে উপেক্ষা করে সরকার ও এলাকাবাসির সহযোগিতায় এবং শিক্ষকদের আন্তরিক চেষ্টায় দীর্ঘ দিনের পরিকল্পনা অনুযায়ী বিদ্যালয় পরিচালনা করার কারণে উপজেলার খয়েরপুর আব্দুল্লাপুর ইউনিয়নের আব্দুল্লাপুর বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়টিতে এ বছর শতভাগ ঝরেপড়া রোধ করা সম্ভব হয়। ফলে জেলায় শ্রেষ্ঠ হওয়ার গৌরব অর্জিত হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর