কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে বিশ্ব মানবাধিকার দিবস উদযাপিত


 সোহেল সাশ্রু, ভৈরব | ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ৫:৩৭ | ভৈরব 


মঙ্গলবার (১০ ডিসেম্বর) শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে ভৈরবে বিশ্ব মানবাধিকার দিবস উদযাপিত হয়েছে। বাংলাদেশ মানবাধিকার কমিশন কিশোরগঞ্জ আঞ্চলিক শাখা এসব কর্মসূচির আয়োজন করে।

দিবসটি উপলক্ষ্যে বেলা ১১টার দিকে ভৈরব বাজার ছবিঘর শপিং কমপ্লেক্সের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়কসমূহ প্রদক্ষিণ করে।

পরে পৌরসভার সামনে কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে অনুষ্ঠিত হয় আলোচনা সভায়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শাহনোয়াজ গাজী।

আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ডা. মো. হাবিবুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক সাংবাদিক মোস্তাফিজ আমিন, মুমিনুল হক লিটন, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট কাজল কান্তি পাল, সহ-সভাপতি ফার্মাসিস্ট চন্দন কুমার পাল, নির্বাহী সভাপতি সাখাওয়াত হোসেন সুজন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম. আতাহার আলী, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট খালেকুজ্জামান ঝুমন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে প্রত্যেক শ্রেণি-পেশার মানুষের অধিকার রক্ষিত না হলে শান্তিময় বিশ্ব গড়ে তোলা সম্ভব হবে না। তাই যুদ্ধ-বিগ্রহ বন্ধসহ ক্ষুদ্র-জাতি গোষ্ঠীর অধিকার রক্ষায় বিশ্ব নেতাদের সচেষ্ট হতে হবে।

নিজের অধিকার বিষয়ে একজন মানুষ যেমন সচেতন থাকবেন, তেমনি অন্যের অধিকার সমুন্নত রাখায়ও সজাগ থাকতে হবে অভিমত ব্যক্ত করে আলোচকরা আরও বলেন, দেশে দেশে, জাতিতে জাতিতে এবং রাজনৈতিক পরিচয়ে হানাহানি বন্ধ করে সুন্দর এক বাসযোগ্য পৃথিবী গড়ে তোলায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর