কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

সরাসরি ভোটে নারী এমপি দাবি মহিলা পরিষদের



 স্টাফ রিপোর্টার | ১২ মার্চ ২০১৮, সোমবার, ১২:২৪ | নারী 


সংসদে নারী এমপির কোট পদ্ধতি বাতিল করে এক-তৃতীয়াংশ আসন নারীদের জন্য সংরক্ষিত রাখা এবং তাদের সরাসরি ভোটে নির্বাচিত হবার বিধান প্রণয়ণের দাবিতে মহিলা পরিষদ সংবাদ সম্মেলন করেছে। রোববার সন্ধ্যায় সমবায় ভবনে সংগঠন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরেন কিশোরগঞ্জ জেলা শাখার সভানেত্রী অ্যাডভোকেট মায়া ভৌমিক।

তিনি বলেন, সংসদের বাইরে অবস্থানকারী সংগঠনগুলোর সংসদে কোন নারী প্রতিনিধিত্ব থাকে না। ফলে কোটায় মনোনীত মহিলা এমপিরা দলীয় সিদ্ধান্তের বাইরে নারীদের ক্ষমতায়নের পক্ষে কোন কাজ করার সুযোগ পান না। মহিলা এমপিদের যার যার এলাকা চিহ্নিত করে দেয়ারও দাবি জানানো হয়।

সভানেত্রী জানান, মহিলা পরিষদ কেন্দ্রীয়ভাবে ১ থেকে ৮ মার্চ ‘নারীর রাজনৈতিক ক্ষমতায়ন সপ্তাহ’ ঘোষণা করেছিল। এসময় বিভিন্ন রাজনৈতিক দল, সুশীল সমাজ ও নাগরিক সমাজের সঙ্গে মতবিনিময় করা হয়েছে। ৬ মার্চ মানববন্ধন করা হয়েছে। ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে শোভাযাত্রা করা হয়েছে। আর রোববার সংবাদ সম্মেলনের মাধ্যমে কর্মসূচীর সমাপ্তি টানা হয়েছে।

এতে আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদিকা আতিয়া হোসেন, সাংগঠনিক সম্পাদিকা জাহানারা ইসলাম, সহ-সম্পাদিকা বিলকিস বেগমসহ অন্যান্য নেতৃবৃন্দ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর
















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ