কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলা রোভারের ত্রৈ-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত


 স্টাফ রিপোর্টার | ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, ৮:২৭ | বিশেষ সংবাদ 


“পৃথিবীকে যেমন পেয়েছো তার চেয়ে সুন্দর করে রেখে যাওয়ার চেষ্টা করো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ স্কাউটস কিশোরগঞ্জ জেলা রোভারের ত্রৈ-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ ডিসেম্বর) কিশোরগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে ত্রৈ-বার্ষিক এই কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান, বাংলাদেশ স্কাউট এর সভাপতি প্রফেসর এম.এ বারি, সাধারণ সম্পাদক প্রফেসর এ.কে.এম সেলিম চৌধুরী, বিদায়ী কমিশনার প্রফেসর রবীন্দ্রনাথ চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় সকলের সিদ্ধান্ত মোতাবেক আগামী তিন বছরের জন্য কার্যনির্বাহী কমিটির কমিশনার হিসেবে গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ইমান আলী ও সাধারণ সম্পাদক হিসেবে হোসেনপুর সরকারি কলেজের প্রভাষক মো. কামরুল আহসান (এএলটি) নির্বাচিত হয়েছেন।

এছাড়া পদাধিকার বলে সভাপতি জেলা প্রশাসক এবং পাঁচ জন সহ-সভাপতি, একজন যুগ্ম সম্পাদক, একজন কোষাধ্যক্ষ ও দু’জনকে রোভার স্কাউট লিডার নির্বাচিত করা হয়। আগামী তিন বছরের জন্য এ কমিটি গঠন করা হয়েছে।

ত্রৈ-বার্ষিক সম্মেলনে জেলার বিভিন্ন কলেজ ও মাদ্রাসার অধ্যক্ষ ও রোভার স্কাউট ইউনিট লিডারদের প্রতিষ্ঠানের শৃঙ্খলা আনয়নের জন্য প্রত্যেক প্রতিষ্ঠানে রোভার ইউনিট গঠনের অনুরোধ জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউট এর সভাপতি প্রফেসর এম.এ বারি, সাধারণ সম্পাদক প্রফেসর এ.কে.এম সেলিম চৌধুরী, বিদায়ী কমিশনার প্রফেসর রবীন্দ্রনাথ চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম।

সভাপতি এম.এ বারি স্কাউটিং আন্দোলনের লক্ষ্য বাস্তবায়নে যারা সক্রিয় অবদান রেখেছেন তাঁদের অবদানের কথা স্মরণ করে বলেন, ১৯০৭ সালে লর্ড ব্যাডেন পাওয়েলের প্রতিষ্ঠিত শত বছর পেরিয়ে গেলে আজও তা ঠিকে আছে তার কর্মের গুণে। কেননা স্কাউটিং একমাত্র সংগঠন যা চিন্তায় ও কথায় কাজে মিল রাখে।

যে জন্য আগামী প্রজন্মকে আদর্শ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে  ২০২১ সালের মধ্যে ২১ লক্ষ শিক্ষার্থীকে স্কাউটিং আন্দোলনের সাথে সম্পৃক্ত করতে হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর