কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় অবৈধভাবে বালু উত্তোলন করায় তিন লাখ টাকা জরিমানা, ড্রেজার জব্দ

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৭:২৬ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মালিক কাইয়ুমকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাকে এ জরিমানা করেন।

এসময় বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিনটিও জব্দ করা হয়। কাইয়ুম বাজিতপুর উপজেলার আতকাপাড়া গ্রামের মকবুল মিয়ার ছেলে।

উপজেলা ভূমি অফিস সূত্র জানায়, পাকুন্দিয়া উপজেলার মধ্য দিয়ে প্রবাহিত ব্রহ্মপুত্র নদের নারিকেল তলার চর এলাকায় ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এমন খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন।

এসময় অবৈধ বালু উত্তোলনের অপরাধে ড্রেজার মালিক কাইয়ুমকে আটক করা হয় এবং বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিনটি জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে অবৈধ পন্থায় বালু উত্তোলনের দায়ে ড্রেজার মালিক কাইয়ুমকে তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এসময় কাইয়ুম জরিমানার তিন লাখ টাকা পরিশোধ করে ছাড়া পান।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে পাকুন্দিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) তানভীর হাসান ও উপজেলা ভূমি অফিসের নাজির মো. শাহ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান জানান, অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০এর ১৫(১) ধারায় কাইয়ুম নামের ওই ব্যক্তিকে তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর