কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘কালো’ লেখক সম্মাননা পাচ্ছেন কবি আশুতোষ ভৌমিক


 স্টাফ রিপোর্টার | ১৯ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ১:২৩ | সাহিত্য 


প্রকাশনা সংস্থা কালো’র বিশেষ সম্মাননা পাচ্ছেন সত্তর দশকের শক্তিমান কবি আশুতোষ ভৌমিক। আগামী শনিবার (২১ ডিসেম্বর) কালো’র ‘লেখক-পাঠক সম্মিলন’-এ আনুষ্ঠানিকভাবে তাঁকে এই সম্মাননা প্রদান করা হবে।

জাতীয় প্রেসক্লাবের দ্বিতীয় তলায় তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বিকাল সাড়ে ৩টায় প্রকাশনা সংস্থা ‘কালো’ ‘লেখক-পাঠক সম্মিলন’ এর আয়োজন করেছে। এতে কালো’র লেখক, পাঠক এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ অংশ নেবেন।

কালো’র প্রকাশক শাহ মুহাম্মদ মোশাহিদ জানান, কথাসাহিত্যিক আতা সরকার এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক মহাপরিচালক, প্রবীণ সাংবাদিক কামাল লোহানী।

এছাড়া অতিথি থাকবেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির নির্বাহী পরিচালক মনিরুল হক এবং রোটারী ক্লাব অব ঢাকা মিডটাউন-এর প্রেসিডেন্ট শাখাওয়াত হোসেন মামুন।

এই অনুষ্ঠানে বিশেষ সম্মাননা দেয়া হবে কবি আশুতোষ ভৌমিককে।

কবি আশুতোষ ভৌমিক ১৩৫৬ বঙ্গাব্দের ২ অগ্রহায়ণ কিশোরগঞ্জ সদর উপজেলার পাটধা কুড়েরপাড় গ্রামে জন্মগ্রহণ করেন। নিভৃতচারী এই কবি সত্তরের দশক থেকে লেখালেখির সঙ্গে যুক্ত।

বর্তমানেও তিনি নিরলসভাবে সাহিত্যচর্চা করে যাচ্ছেন। তাঁর উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ হচ্ছে, ঝড়বাদলের দিনের গল্প, স্বপ্নেরা দ্যাখে স্বপ্ন, সূর্যাস্ত-দিনের বাঁকে, নদী কিংবা বালুচর, ধূসরিমা পাখি হয় পাখিরা আকাশ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর