কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদী কলেজের পরীক্ষার্থীদের ভেন্যু পরিবর্তনের দাবিতে বিক্ষোভ


 রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার, ১০:২৯ | কটিয়াদী 


কটিয়াদী সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের ভেন্যু পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার কলেজ ক্যাম্পাসে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় বিক্ষোভকারীরা পরীক্ষা চলাকালে দায়িত্বরত শিক্ষকদের অমানবিক আচরণসহ নানা অভিযোগ তুলে ধরে কটিয়াদী সরকারি কলেজের পরীক্ষার্থীদের ভেন্যু ডা. আব্দুল মান্নান মহিলা কলেজ থেকে পরিবর্তনের দাবি জানায়।

শিক্ষার্থীদের অভিযোগ, বিগত সময়ে ডা. আব্দুল মান্নান মহিলা কলেজ ভেন্যুতে পরীক্ষা দিতে গিয়ে নানা ধরণের প্রতিকূলতার সম্মুখীন হতে হয়েছে তাদের। এ ব্যাপারে তারা উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগও দিয়েছে।

বিক্ষোভকারীদের অভিযোগ, ডা. আব্দুল মান্নান মহিলা কলেজে পর্যাপ্ত বিদ্যুৎ ব্যবস্থা না থাকায় বৃষ্টি হলে কক্ষে পর্যাপ্ত আলো থাকে না। শৌচাগার ব্যবস্থা ভাল নেই, দূরের ছাত্রদের বাইসাইকেল রাখার ব্যবস্থা নেই, পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে গেইট খোলার নিয়ম থাকলেও যথাসময়ে গেইট খোলা হয় না। স্থান সংকুলান না হওয়ায় এক বেঞ্চে একাধিক পরীক্ষার্থীকে গাদাগাদি করে বসতে হয়। বিশেষ করে পরীক্ষা চলাকালীন সময়ে দায়িত্বরত কর্মকর্তাদের একে অন্যের সাথে উচ্চ স্বরে কথা বলা এবং তাদের অমানবিক আচরণের কারণে পরীক্ষার্থীদের সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে ব্যাঘাত সৃষ্টি হয়।

এবারের এইচএসসি পরীক্ষার্থী আব্রারুল হক, নূরুল হক, বোরহান উদ্দিন, মিঠুন আহমেদ, ইসফাক আহমেদ ও নাফিরুল ইসলাম বলেন, আগামী এপ্রিল মাসে আমাদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। অল্প কিছুদিন বাকি আছে। আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা দিতে চাই। তাই আমরা ভেন্যু পরিবর্তনের দাবি জানাচ্ছি।

কটিয়াদী সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সবিতা রানী দেবী বলেন, ছাত্রছাত্রীদের দাবি পূরণে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

তবে ডা.আব্দুল মান্নান মহিলা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শামীমা সুলতানা শিক্ষার্থীদের অভিযোগ নাকচ করে বলেন, আমাদের কলেজের ভেন্যু বোর্ড নির্ধারিত এবং আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে থাকি।

তিনি পাল্টা অভিযোগ করে বলেন, পরীক্ষা চলাকালে খাতা, প্রশ্নপত্র দেয়াসহ নানা অব্যবস্থাপনার কারণে কটিয়াদী কলেজ কেন্দ্রে আমাদের ছাত্রীদের পরীক্ষা দিতে নানা রকম ব্যাঘাত সৃষ্টি হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর








সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ