কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পুরস্কার বিতরণী


 সোহেল সাশ্রু, ভৈরব | ২৭ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ১২:২৫ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরবে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানার সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ শাহরিয়ার মেনজিস ও উপজেলা একাডেমিক সুপারভাইজার স্বপ্না বেগম।

মেলায় প্রজেক্ট তৈরি বিভাগে “পিজো ইলেক্ট্রিক স্ট্রিট লাইট” তৈরি করে প্রথমস্থান অর্জন করে ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুলের ৯ম শ্রেণির শিক্ষার্থী রিদওয়ান মুস্তাফিজ আনন্দের গ্রুপ। পরবর্তীতে এই প্রজেক্টটি জেলা পর্যায়ে প্রতিযোগিতায় ভৈরব উপজেলার প্রতিনিধিত্ব করবে।

দ্বিতীয় হয় ইউসুফ আলী উচ্চ বিদ্যালয় আর তৃতীয় হয় বাংলাদেশ রেলওয়ে উচ্চ বিদ্যালয়।

কলেজ পর্যায়ে অংশ নেওয়া দুটি কলেজের মধ্যে প্রতিযোগিতায় প্রথম হয় রফিকুল ইসলাম মহিলা কলেজ এবং দ্বিতীয় হয় সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজের শিক্ষার্থীরা।

বিশেষ বিভাগে একটি বাড়ি একটি খামার তৈরি করে পুরস্কার অর্জন করে বিয়াম ল্যাবরেটরি স্কুল।

এছাড়া বিজ্ঞান অলিম্পিয়াড কলেজ পর্যায়ে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয় রফিকুল ইসলাম মহিলা কলেজের ফাহমিদা রুবায়েত মীম, নাসরিন নূর মিতু ও সুমাইয়া আক্তার অপি।

মাধ্যমিক পর্যায়ে প্রথম হয় সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুলের সামি, দ্বিতীয় হয় জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুলের মো. রাইয়ান হাসান ও তৃতীয় হয় সরকারি কেবি পাইলট মডেল হাইস্কুলের তাহমিনা বেগম।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর