কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে খোলাভাবে বালু, মাটি পরিবহন নিষিদ্ধ করলেন ইউএনও

 মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, হোসেনপুর | ৩০ ডিসেম্বর ২০১৯, সোমবার, ৪:৪৬ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুরে খোলাভাবে বালু, মাটি ইত্যাদি পরিবহন নিষিদ্ধ ঘোষণা করেছেন হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মহি উদ্দিন। সড়ক-মহাসড়কে দুর্ঘটনা এড়াতে এই নিষেধাজ্ঞা আরোপ করেছেন তিনি।

ইউএনও শেখ মহি উদ্দিন জানান, খোলাভাবে ট্রাক্টর-লরিতে করে মাটি পরিবহনের কারণে রাস্তায় মাটি পড়ে পিচ্ছিল হয়ে ওঠা সড়ক-মহাসড়কে দুর্ঘটনা ঘটছে। এছাড়া খোলাভাবে বালু, মাটি ইত্যাদি পরিবহনের ফলে জনগণের চলাচল এবং চোখের ক্ষতি ও দুর্ঘটনা হওয়ার আশঙ্কা থাকে।

হোসেনপুর উপজেলার বিভিন্ন সড়কে এভাবে মালামাল পরিবহন জনস্বার্থে হানিকর ও জীবননাশী বিধায় খোলাভাবে ট্রাক্টর-লরিতে কিংবা অন্য কোন পরিবহনে করে মাটি পরিবহন নিষিদ্ধ করা হল।

উপজেলার যে কোন জায়গায় এভাবে মালামাল পরিবহন করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও ইউএনও সংশ্লিষ্টদের সতর্ক করেন।

ইউএনও শেখ মহি উদ্দিন উপজেলার সকলের কাছে অনুরোধ রেখে বলেন, খোলাভাবে মাটি, বালি এমনভাবে দেখলে, গাড়িটির চাবি নিয়ে আটকে রেখে উপজেলা প্রশাসনকে জানাবেন। ত্রিপল দিয়ে ঠিকমত ঢেকে না নিলে চাবি দিবেন না প্রয়োজনে।

এ বিষয়ে জনগণকে সচেতন করতে রোববার (২৯ ডিসেম্বর) উপজেলার ধনকুড়া এর প্রধান সড়কে ইউএনও শেখ মহি উদ্দিন লরি আটক করে চাবি জনগণের হাতে দিয়ে দেন। পরে ত্রিপল দিয়ে মালামাল পরিবহন করতে দেওয়া হয়।

মাটি ও বালি পরিবহনে নিয়োজিত এ সকল ট্রাক্টরগুলো এমনিতেই অবৈধ যে জন্য জনগণকে এ বিষয়ে সচেতন হতে হবে।

এভাবে কেউ মালামাল পরিবহন করলে ভবিষ্যতে জেল জরিমানা করা হবে বলে সর্তক করে ইউএনও শেখ মহি উদ্দিন বলেন, অন্তত হোসেনপুরে আর এভাবে চলতে দেওয়া হবে না।

গত শুক্রবার (২৭ ডিসেম্বর) কিশোরগঞ্জ সদরের কামালিয়ার চর এলাকায় একই স্থানে রাস্তায় মাটি পড়ে থাকার কারণে কুয়াশা এবং বৃষ্টিতে রাস্তা পিচ্ছিল হয়ে যাওয়ায় পর পর কয়েকটি দুর্ঘটনা ঘটে। এতে দুই বাসযাত্রী মারা যান ও বেশ কয়েকজন গুরুতর আহত হন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর