কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মাওলানা আশরাফ আলীর ইন্তেকালে আল্লামা আনোয়ার শাহ'র শোক


 মো. এস. হোসেন আকাশ | ৪ জানুয়ারি ২০২০, শনিবার, ৬:১৬ | রকমারি 


বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলা‌দেশ (বেফাক) সিনিয়র সহ-সভাপতি, স‌ম্মি‌লিত কওমী মাদরাসা শিক্ষাবোর্ড আলহাইআতুল উলয়ার কো-চেয়ারম্যান, কিশোরগঞ্জ  আল-জামিয়াতুল ইমদাদিয়ার সাবেক মুহতারাম উস্তাদ, ঢাকা মালিবাগ জামিয়ার প্রিন্সিপাল ও শাইখুল হাদীস মাওলানা আশরাফ আলীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন কিশোরগঞ্জ আল-জামিয়াতুল ইমদাদিয়ার মহাপরিচালক, ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব, মোতাওয়াল্লী, কিশোরগঞ্জ ইমাম-উলামা পরিষদের সভাপতি, তানযীমুল মাদারিসিল আরাবিয়া (বৃহত্তর মোমেনশাহী অঞ্চল) এর সভাপতি, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি এবং আল-হাইআতুল উলিয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশের সদস্য মাওলানা আল্লামা আযহার আলী আনোয়ার শাহ৷

এক শোকবার্তায় তি‌নি বলেন, উস্তাদ মুহতারাম শাইখুল হাদীস আল্লামা আশরাফ আলী রহ. রব্বে কারীমের ডাকে সাড়া দিয়ে আমাদেরকে শোকাহত করে চলে গেলেন। ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি আমার মুহতারাম উস্তাদ, আল-জামিয়াতুল ইমদাদিয়া, কিশোরগঞ্জ যখন তিনি শিক্ষকতা করতেন তখন আমি তাঁর কাছে পড়েছি। তিনি আল-জামিয়াতুল ইমদাদিয়া, কিশোরগঞ্জ-এর মজলিসে শুরার সভাপতিও ছিলেন। মরহুম ছিলেন জাতির দূরদর্শী, চিন্তাশীল এক অভিভাবক, উলামায়ে কেরাম ও দ্বীনদরদী মুসলিম সমাজের একজন মুরুব্বী।

তিনি বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সম্মানিত সিনিয়র সহ-সভাপতি এবং আল হাইয়্যাতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের কো চেয়ারম্যানসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শায়খুল হাদীস ও মুরুব্বী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর বিয়োগে জাতি একজন অভিভাবক হারিয়েছে, আমরা মুরুব্বী শূন্য হয়েছি।

মাওলানা আনোয়ার শাহ শোক বার্তায় আরো বলেন, আমি ব্যাংককে চিকিৎসাধীন থাকা অবস্থায় মোবাইলে ভিডিও কলের মাধ্যমে হুজুরের সাথে যোগাযোগ হয়েছিল।

আমরা তাঁর মাগফেরাত কামনা করছি। আল্লাহ তা'আলা মরহুমকে জান্নাতুল ফিরদাউসের উঁচু মাকাম দান করুন! আমীন।

পরিশেষে আমি দেশবাসীর কাছে আমার সুস্থতার জন্য দোয়া কামনা করছি।

প্রসঙ্গত, গত সোমবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাত ১টা ৪০ মিনিটে রাজধানীর আসগর আলী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শাইখুল হাদীস মাওলানা আশরাফ আলী।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর