কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে সড়ক দুর্ঘটনার প্রতিকার দাবিতে মানববন্ধন

 মো. রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ৭ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৭:৪৪ | কটিয়াদী 


‘সড়ক কোনো মৃত্যুপুরী নয়; আমরা বাঁচতে চাই' স্লোগানে কিশোরগঞ্জের কটিয়াদীতে চলমান সড়ক দুর্ঘটনার প্রতিকার দাবিতে সামাজিক সংগঠন কটিয়াদী রক্তদান সমিতির আয়োজনে বানিয়াগ্রাম বাসস্ট্যান্ডে মঙ্গলবার (৭ জানুয়ারি) ঘন্টাব্যাপী এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

প্রচণ্ড শৈত্য প্রবাহ উপেক্ষা করে বিভিন্ন সামাজিক সংগঠন, ছাত্র, শিক্ষক, অভিভাবক, রাজনীতিক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এতে অংশগ্রহণ করেন।

ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে অল্পদিনের ব্যবধানে ছাত্র, শিক্ষক, জনপ্রতিনিধি, রাজনীতিক, আইনজীবীসহ বহু গুণিজন অকালে ঝরে গেছেন। সড়ক দুর্ঘটনা রোধে বহুবার মানববন্ধন, প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদানসহ নানা কর্মসুচি পালিত হয়েছে।

এসব কর্মসূচির ফলে উপজেলার ভোগপাড়া থেকে মধ্যপাড়া এলাকাকে দুর্ঘটনা প্রবণ এলাকা ঘোষণা করে সড়কের পাশে গাড়ির গতি সীমা ৪০ কি.মি সম্বলিত সড়ক চিহ্নও স্থাপন করা হয়েছে। কিন্তু এরপরও একের পর এক দুর্ঘটনায় অকালে ঝরে যাচ্ছে মেধাবী তাজাপ্রাণ।

গত রোববার (৫ জানুয়ারি) সদ্য প্রকাশিত প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া মসূয়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী মসূয়া গ্রামের ওয়াসিম মিয়ার কন্যা জান্নাতুল ফেরদৌস সারিকা বানিয়াগ্রাম বাসস্ট্যান্ডে যাত্রীবাহী বাসের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হয়।

এসব সড়ক দুর্ঘটনার প্রতিকার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে সঞ্চালনায় ছিলেন কটিয়াদী রক্তদান সমিতির প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক বদরুল আলম নাঈম।

এতে বক্তব্য রাখেন সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহাব আইন উদ্দিন, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম মোড়ল, আচমিতা ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান বাচ্চু, আচমিতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন, সাংবাদিক রফিকুল হায়দার টিটু, সারোয়ার হোসেন শাহীন, সমাজকর্মী রাজিব সরকার পলাশ, বানিয়াগ্রাম বাজার বণিক সমিতির আহ্বায়ক ওবায়দুল্লাহ আকন্দ ভুবন, সমাজকর্মী সাইদুর রহমান সবুজ, কবি আব্দুল্লাহ আল মামুন, আয়কর আইনজীবী তাসনীম আকন্দ, নাজমুল হক তারা, শহিদুল্লাহ, ফারুক আহমেদ, খায়রুল ইসলাম বকুল, মাও.নাছির আহমেদ, নবী হোসেন, সজিব প্রমুখ।

বক্তারা সড়ক দুর্ঘটনা রোধ ও চালকদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ১২দফা দাবি তুলে ধরেন। রাস্তার পাশে দোকান-পাট যান চলাচলে বাধা সৃষ্টি করে উল্লেখ করে অবিলম্বে অবৈধ দোকান পাট উচ্ছেদ এবং সিসি ক্যামেরা স্থাপন করে বেপরোয়া গড়ির গতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণেরও দাবি জানান।

এ সময় সংগঠনের সদস্যরা গাড়িতে সচেতনতামূলক স্টিকার লাগিয়ে দেন এবং লিফলেট বিতরণ করেন। পরে মহাসড়কে এক সংক্ষিপ্ত পদযাত্রা অনুষ্ঠিত হয়।

সকালে মানববন্ধন কর্মসূচি পালনের পর বিকালে সড়কে অস্থায়ী রোড ডিভাইভার স্থাপন করে হাইওয়ে পুলিশ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর