কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শ্রীলঙ্কার বিপক্ষে খেলবেন সাকিব

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ১৫ মার্চ ২০১৮, বৃহস্পতিবার, ১১:৫১ | খেলাধুলা 


নিদাহাস ট্রফিতে শুক্রবার (১৬ মার্চ) স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। এ ম্যাচের জয়ী দল ভারতের সঙ্গে ফাইনালে খেলবে। কঠিন এক সমীকরণের সামনে দাঁড়িয়ে টাইগারা। এই ম্যাচে খেলার জন্য প্রায় তিন মাস পর ঢাকা থেকে বৃহস্পতিবার বিকালে কলম্বোয় পৌঁছেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

যদিও ইনজুরির কারণে পুরো টুর্নামেন্ট থেকে আগেই ছিটকে পড়েছিলেন সাকিব। এই সিরিজে তার খেলার সম্ভাবনা ছিল না। কিন্তু এখন কঠিন এক সমীকরণের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ।

শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি জিতলেই ফাইনালে উঠে যাবে টাইগাররা। এদিকে সাকিবও কিছুটা সুস্থ হয়ে উঠেছেন। স্বস্তির খবর হলো, এই ম্যাচে খেলার জন্যই ঢাকা থেকে কলম্বোয় পা রেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে হঠাৎই জানানো হয়, দলের সঙ্গে যোগ দিতে শ্রীলঙ্কায় যাবেন সাকিব। খেলবেন শুক্রবারের ম্যাচেও। সেই অনুযায়ী বৃহস্পতিবার কলম্বোর উদ্দেশ্যে রওয়ানা দেন এই অলরাউন্ডার। বৃহস্পতিবার বিকালে শ্রীলঙ্কার মাটিতে পা-ও রেখেছেন তিনি।

এদিকে খেলার মতো কতটুকু ফিট আছেন সাকিব সাংবাদিকদের এমন প্রশ্নের একথায় জবাব দেন ওয়ালশ। বলেন 'ও (সাকিব) ফিট থাকলেই ওকে বিবেচনা করা হবে।'

ওয়ালশ আরো বলেন, 'যে কোনো ক্রিকেটারের মতোই পর্যালোচনা করতে হবে ওর অবস্থা। দেখতে হবে যে খেলার মত যথেষ্ট ফিট কিনা। যদি ফিট থাকে, তাহলে ওর মত একজন ক্রিকেটারকে বিবেচনা করতেই হবে। ওকে দেখার পরই আমরা বলতে পারব খেলতে পারবে কিনা।'

কিন্তু তারপরও আলোচনা শ্রীলঙ্কায় ভালো কিছু করতেই কি তাড়াহুড়া করে নেওয়া হলো সাকিবকে? কারণ, সব ম্যাচেই সাকিবের অভাব দারুণভাবেই চোখে পড়েছে। একটি ম্যাচ জিতলেও সেখানে বোলাররা ছিলেন খুব খরুচে। ২১৪ রান দিয়েছিলেন।

তবে সাকিবকে নিয়ে কোনো সংশয়ের পথে হাঁটলেন না ওয়ালশ, 'সংশয়ের জায়গা নেই। সে যদি খেলার মতো অবস্থায় থাকে, তাহলে আমরা বসে সিদ্ধান্ত নেব দলের জন্য কোনটি ভালো হবে। যেটাই করি না কেন, বাংলাদেশের ক্রিকেটের ভালোর স্বার্থে করা হবে। কেবল ফিট হলেই ওকে বিবেচনা করা হবে। সংশয়ের কিছু নেই।'

গত ২৭ জানুয়ারি ঘরের মাঠে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে আঙুলে চোট পান সাকিব। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ মিস করেন এই তারকা। ধারণা করা হচ্ছিল, নিদাহাস ট্রফির শুরু থেকেই খেলতে পারবেন। তবে পরে চোট এতই গুরুতর হয় যে প্রথমে বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে থাইল্যান্ডে যান। সেখান থেকে ঢাকায় ফিরে কলম্বোতে যান। কলম্বো থেকে আবার যান অস্ট্রেলিয়ায়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর