কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ধুমপানসহ তামাকজাত দ্রব্যের কুফল সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে


 স্টাফ রিপোর্টার | ৯ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৮:০২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান বলেছেন, ধুমপান বা তামাকজাত দ্রব্য ব্যবহারে কোন সুফল নেই। বরং এর ব্যবহার ভয়াবহ স্বাস্থ্য ঝূঁকি তৈরি করে। এই ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি বিবেচনায় রেখে তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণে সরকার কাজ করছে।

তিনি বলেন, সবার আগে ধুমপানসহ তামাকজাত দ্রব্যের কুফল সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে। একমাত্র সচেতনতাই পারে এই ভয়াবহতা থেকে আমাদের বাঁচাতে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, এ ব্যাপারে প্রথমে নিজেদের সচেতন হবে। ব্যক্তি, পরিবার ও সামাজিক সচেতনতার মাধ্যমে তামাকজাত দ্রব্যের ব্যবহার থেকে আমাদের সরে আসতে হবে। এজন্যে অবশ্যই সবাইকে নিজ নিজ অবস্থান করে কাজ করে যেতে হবে।

তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও প্রচারণা নিষিদ্ধ এবং পৃষ্ঠপোষকতা নিয়ন্ত্রণ সম্পর্কিত বিধান বাস্তবায়নে সচেতনতা ক্যাম্পেইন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকালে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) জেলা কমিটির আয়োজনে এই সচেতনতা ক্যাম্পেইন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা কমিটির সভাপতি সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু’র সভাপতিত্বে এতে প্রতিপাদ্য বিষয় সম্পর্কে বিশদ আলোকপাত করেন নাটাব প্রজেক্ট ম্যানেজার ফিরোজ আহমেদ।

সচেতনতা ক্যাম্পেইন ও আলোচনা সভায় কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীরা অংশ নেন।

এতে তামাকের ব্যবহার ও এর কুফলসহ নানা দিক তুলে ধরে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম আবদুল্লাহ, কিশোরগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (কমিউনিটি পুলিশিং এন্ড ইন্টিলিজেন্স) জয়নাল আবেদীন, দৈনিক মানবজমিন এর স্টাফ রিপোর্টার ও কিশোরগঞ্জ নিউজ এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম, বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) এর ফিল্ড অফিসার আমিরুল ইসলাম প্রমুখ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর