www.kishoreganjnews.com

বঙ্গবন্ধু কৃষি পদকে ভূষিত শিল্পী তারা মিঞা সংবর্ধিত



[ স্টাফ রিপোর্টার | ২৬ আগস্ট ২০১৭, শনিবার, ৮:৫৭ | বিনোদন ]


তৃতীয় বারের মতো বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক পাওয়ায় শিল্পী সৈয়দ নূরুল আউয়াল তারা মিঞা-কে সংবর্ধনা দেয়া হয়েছে। কিশোরগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পরিষদ শনিবার এক অনুষ্ঠানের মাধ্যমে তাঁকে সংবর্ধিত করে। কৃষি গানের জাদুকর শিল্পী সৈয়দ নূরুল আউয়াল তারা মিঞা কিশোরগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পরিষদের উপদেষ্টা।

সকালে কিশোরগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পরিষদের সভাপতি রেজাউল হাবীব রেজা। এতে প্রধান অতিথি ছিলেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের ডেপুটি কমান্ডার বাসির উদ্দিন ফারুকী।
প্রধান আলোচক ছিলেন ভোরের আলো সাহিত্য আসরের প্রধান পৃষ্টপোষক মুক্তিযোদ্ধা ও কবি মো. নিজাম উদ্দিন। এতে বিশেষ অতিথি ছিলেন ওয়ালীনেওয়াজ খান কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান মুক্তিযোদ্ধা অধ্যাপক হোসেন আলী ও কাদির জঙ্গল ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আহসান হাবীব।

কিশোরগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক আমিনুল হক সাদীর পরিচালনায় আলোচনায় অংশ নেন বঙ্গবন্ধু পরিষদের জেলা শাখার সহসাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক সামিউল হক মোল্লা, সাবেক প্রিন্সিপাল মো. মোকাররম হোসেন, প্রভাষক মো. মোবারক হোসেন খান, জাতীয় সাংবাদিক সংস্থার জেলা ইউনিটের সাধারণ সম্পাদক এমদাদুল্লাহ, কবি খন্দকার মো. আব্দুল মান্নান, ভোরের আলো সাহিত্য আসরের সহসভাপতি কবি মোতাহের হোসেন, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক  মো. ফারুকুজ্জামান, নারী বিষয়ক সম্পাদক ফারহানা খানম, মৌসুমী আক্তার, ছড়াকার সাদেক আহমেদ, শিল্পী মাহফুজ আহমেদ, শিল্পী মনোজ কুমার দেবনাথ, শিল্পী তারা বাচ্চু, সৈয়দ ইয়াসিন, মাহবুবুর রহমান প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে সৈয়দ নুরুল আউয়াল তারামিঞাকে কিশোরগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে অতিথিবৃন্দ ক্রেস্ট প্রদান করেন।

আলোচকগণ শিল্পীর জীবন ও কীর্তি নিয়ে স্মৃতিচারণ করেন। এছাড়া সংবর্ধিত অতিথিকে উৎসর্গ করে কবিতা আবৃত্তি এবং সংগীত পরিবেশন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে কিশোরগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পরিষদের উপদেষ্টা ও সদস্যগণ ছাড়াও সাংবাদিক, কবি, সাহিত্যিক ও সংস্কৃতিকর্মীরা উপস্থিত ছিলেন।

কৃষি উন্নয়নে জনসচেতনতা বৃদ্ধি, উদ্ধুদ্ধকরণ প্রকাশনা ও প্রচারণায় অবদানের জন্য তৃতীয় বারের মতো বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক পেয়েছেন শিল্পী সৈয়দ নূরুল আউয়াল তারা মিঞা। গত ১৬ই জুলাই এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদক প্রদান করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com