কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘জনগণের আস্থা ও বিশ্বাস অর্জনে উত্তম ব্যবহার ও আন্তরিক চিকিৎসা সেবা দিতে হবে’

 নেত্রকোনা সংবাদদাতা | ১০ জানুয়ারি ২০২০, শুক্রবার, ২:১৮ | সারাদেশ 


মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের জনগণকে স্বাধীনতা এনে দিয়েছেন, তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল চত্বরে নেত্রকোনা মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং নেত্রকোনা মেডিকেল কলেজে এর ২য় ব্যাচ (এমবিবিএস)-এর ওরিয়েণ্টেশন অনুষ্ঠান ও পরিচিতি সভায় প্রধান অতিথির ভাষণে মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষা বিস্তার ও মান উন্নয়নে শেখ হাসিনা প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় ও একটি করে মেডিকেল কলেজ প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছেন। ইতোমধ্যে তিনি নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ও নেত্রকোনা মেডিকেল কলেজ নামে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করেছেন। এই মেডিকেল কলেজের আজ দ্বিতীয় ব্যাচ (এমবিবিএস)-এর ওরিয়েন্টেশন ও পরিচিতি সভা অনুষ্ঠিত হচ্ছে।

তিনি নবীন মেডিকেল শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, বর্তমান সরকার আধুনিক চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য নিরলসভাবে কাজ করছে। তোমরা যাতে ভাল মানের ডাক্তার হতে পারো, তার জন্য সব ধরণের কার্যকর উদ্যোগ নিয়েছে। ভাল ডাক্তার হওয়ার আগে ভাল মানুষ হতে হবে।

তোমাদের মনে রাখতে হবে, জনগণের টাকায় তোমরা ডাক্তার হতে যাচ্ছো। তাই তোমাদেরকে জনগণের সেবায় আত্ম-নিয়োগ করতে হবে। উত্তম ব্যবহার ও আন্তরিক চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।

নেত্রকোনা মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. রঞ্জন কুমার কর্মকারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. জ্যোতির্ময় আইচ, জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার আকবর আলী মুনসী, নেত্রকোনা পৌরসভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, সিভিল সার্জন ডা. মো. তাজুল ইসলাম খান, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, স্বাচিপ নেত্রকোনা জেলা শাখার সভাপতি ডা. পলাশ মজুমদার বাপী, বিএমএ নেত্রকোনা জেলা শাখার সম্পাদক ডা. আহসান কবীর রিয়াদ, স্বাচিপ নেত্রকোনার সম্পাদক ডা. এবি এম আব্দুল্লাহ আল মামুন, শিক্ষার্থী মাহাদি মাহফুজ, সিরাজুল ইসলাম, সাদিয়া বিশ্বাস প্রমুখ।

উল্লেখ্য, ২০১৮ সালে নেত্রকোনা মেডিকেল কলেজ প্রতিষ্ঠার পরপরই ২০১৮-২০১৯ ইং সেশনে প্রথম ব্যাচে ৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়। ২০১৯-২০২০ ইং সেশনে ২য় ব্যাচেও ৫০ জন শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে।

নেত্রকোনা মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য নেত্রকোনা সদর উপজেলার কাইলাটী ইউনিয়নের মৌজেবালী এলাকায় ৫০ একর জমি অধিগ্রহণের জন্য প্রাক্কলন তৈরি করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর