কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বিশ্ব ইজতেমায় যানজট নিরসনে লাঠি হাতে নিজেই সড়কে নামলেন জিএমপি কমিশনার


 স্টাফ রিপোর্টার | ১০ জানুয়ারি ২০২০, শুক্রবার, ৫:০০ | বিশেষ সংবাদ 


গাজীপুরের টঙ্গী তুরাগ তীরে শুক্রবার (১০ জানুয়ারি) থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা। প্রথম পর্বের এই বিশ্ব ইজতেমাকে ঘিরে মুসল্লিদের সমাগম এবং যানবাহনের বাড়তি চাপ ছিল আরো দু’দিন আগে থেকেই।

ফলে বিশ্ব ইজতেমাস্থল পর্যন্ত কয়েক কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এই যানজট নিরসনের জন্য সড়কে পুলিশকে হিমশিম খেতে হয়। এরপরও আন্তরিক ও প্রাণান্ত চেষ্টায় ব্যস্ত সময় পার করে পুলিশ।

এমনকি যানজট নিরসনে পুলিশ সদস্যদের পাশাপাশি লাঠি হাতে সড়কে নামেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) এর পুলিশ কমিশনার মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) নিজেই। তাঁর প্রত্যক্ষ দিকনির্দেশনায় সড়কে যানজটের ভয়াবহতা কমে আসে।

চলতি পথে মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দী করেছেন ড. কবির হোসেন নামের একজন বাসযাত্রী। এরই মধ্যে এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। তার তোলা ছবি দিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন ঢাকা জজ কোর্টের আইনজীবী মাহমুদুল হাসান মাসুম।

মাহমুদুল হাসান মাসুম তার পোস্টে লিখেছেন, “লাঠিশোটা হাতে ইউনিফর্ম পড়া যে মানুষটাকে আমরা দেখছি উনি গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ডি.আই.জি আনোয়ার হোসেন। বিশ্ব এজতেমা উপলক্ষে ঢাকা গাজীপুর মহাসড়কে বিশাল জ্যাম। এই জ্যাম এর ভয়াবহতা দেখে কমিশনার সাহেব নিজেই সকাল আটটা থেকে রাস্তায় নেমে রাস্তার জ্যাম নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছেন।

পুলিশ মানেই আমরা অনেক সময় খারাপ শব্দ দিয়ে বিশ্লেষণ করি। কিন্তু পর্দার আড়ালে এমন কিছু চরিত্র আছে যা দেখেও আমরা হয়তো না দেখার ভান করি। পর্দার আড়ালের চরিত্রগুলো কিছু আনোয়ার ভাইয়ের মত একজন পুলিশ কমিশনার অফিসারেরও হয়, পুলিশ পেশার মেট্টো. প. এর সর্বোচ্চ পদটিতে থেকেও সকাল ৮ টা থেকে একপায়ে রাস্তায় দাঁড়িয়ে যিনি নিরাপত্তার সর্বোচ্চ নিশ্চয়তা দিয়ে যাচ্ছেন ইজতেমায়গামী মানুষগুলোকে।

অজস্র শ্রদ্ধায় মন ভরে গেল ভাইকে দেখে। এমন যদি প্রত্যেক পুলিশ অফিসার নিষ্ঠা নিয়ে তাদের দায়িত্বে এগিয়ে আসতেন আর আমাদের চিন্তা ধারাগুলো তাদের প্রতি যদি আরেকটু শ্রদ্ধাশীল হত তাহলে হয়তো এক সমতায় বাধাঁ যেত আমার দেশের মানুষগুলোকে।

চলতি পথে মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দী করেছেন একজন বাসযাত্রী ড. কবির হোসেন।”

উল্লেখ্য, ২০১৯ সালের ৯ এপ্রিল গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) পুলিশ কমিশনার হিসেবে মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) যোগদান করেছেন। এর আগে তিনি পুলিশ অধিদপ্তরে উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে কর্মরত ছিলেন।

মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার জাওয়ার ইউনিয়নের দেওয়াটি গ্রামের কৃতী সন্তান। তাঁর পিতা আলহাজ্ব মোঃ আশরাফ হোসেন মঞ্জু মিয়া একজন আদর্শ শিক্ষক।

মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) বিসিএস পুলিশ ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়ে ১৯৯৮ সালের ২২ ফেব্রুয়ারি বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জনকারী মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) জাতিসংঘ মিশনসহ বাংলাদেশ পুলিশের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করে চলেছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর