কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন


 স্টাফ রিপোর্টার | ১১ জানুয়ারি ২০২০, শনিবার, ১২:০৬ | স্বাস্থ্য 


কিশোরগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর দ্বিতীয় রাউন্ড উদ্বোধন হয়েছে। শনিবার (১১ জানুয়ারি) সকালে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর দ্বিতীয় রাউন্ড উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান ও পৌর মেয়র মাহমুদ পারভেজ।

এতে অন্যদের মধ্যে পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডা. রওশন আক্তার জাহান, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. এম এ ওয়াহাব বাদল, ইপিআই সুপার বিমল চন্দ্র রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও অন্যরা শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর দ্বিতীয় রাউন্ড উদ্বোধন করেন।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর দ্বিতীয় রাউন্ডে শনিবার (১১ জানুয়ারি) কিশোরগঞ্জ জেলায় ৬-৫৯ মাস বয়সী পাঁচ লাখ ১৬ হাজার ৪শ’ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর টার্গেট ধরা হয়েছে।

এর মধ্যে ৬-১১ মাস বয়সী ৬৩ হাজার ৪শ’ শিশুকে একটি করে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৪ লাখ ৫৩ হাজার শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর