কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষে শোভাযাত্রা


 সোহেল সাশ্রু, ভৈরব | ১১ জানুয়ারি ২০২০, শনিবার, ৫:৪৮ | ভৈরব 


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষের ক্ষণগণনা উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনার বিষয় ছিল বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন।

শনিবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। আনন্দ শোভাযাত্রাটি ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, সাংবাদিক ও বিভিন্ন দপ্তরে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেন।

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা, ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহিন, প্রেসক্লাব সভাপতি জাকির হোসেন কাজল, পৌর আওয়ামী লীগ সভাপতি এস.এম. বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রফিকুল ইসলাম মহিলা কলেজ অধ্যক্ষ শরীফ আহমেদ। অনুষ্ঠানটির সার্বিক সঞ্চালনায় ছিলেন উপজেলা আইসিটি সহকারী প্রোগ্রামার মাসুদ রহমান।

দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে বিকাল ৩টায় শিশু কিশোরদের অংশগ্রহণে বঙ্গবন্ধু বাংলাদেশ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়। এছাড়া স্থানীয় শিল্পী, কলাকুশলী ও সাংস্কৃতিক ব্যক্তিদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এর আগে শুক্রবার (১০ জানুয়ারি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে ভৈরবে ক্ষণগণনা ঘড়ি উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা, ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহিন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব পৌর আওয়ামী লীগ সভাপতি এস.এম বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্থানীয় ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুল মাঠে সরাসরি প্রজেক্টের স্ক্রীনের মাধ্যমে তেজগাঁওয়ে বিমানের রানওয়ে দেখানো ও বিমানটি অবতরণের পর ট্যাক্সি করে টারম্যক এলাকায় পৌছানো শেষে দরজা খোলার সাথে সাথে ২১ বার তোপধ্বনি প্রদান করা হয়।

পরে মাননীয় প্রধানমন্ত্রী বক্তব্য শেষে সারাদেশের ন্যায় ভৈরবেও মুজিবর্ষের ক্ষণগণনা উদ্বোধন করেন। উদ্বোধন শেষে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর