কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত


 সোহেল সাশ্রু, ভৈরব | ১১ জানুয়ারি ২০২০, শনিবার, ৬:১৪ | ভৈরব 


শীতকে উপেক্ষা করে আনন্দঘন পরিবেশে ভৈরবে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন দ্বিতীয় রাউন্ড উদ্বোধন করা হয়েছে। শনিবার (১১ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলায় ১৬৯টি কেন্দ্রে এবং পৌর শহরের ৭৪টি কেন্দ্রে একযোগে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।

সকাল ৮টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) উদ্বোধন করেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা।

অপরদিকে পৌর শহরের মাতৃসদনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাফি উদ্দিনসহ বিভিন্ন দপ্তরের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

জানা যায়, ভৈরব উপজেলায় শনিবার দিনব্যাপী ৬ থেকে ১১মাস বয়সী ৩ হাজার ৩২৬ জন শিশুকে নীল রংয়ের ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৭ হাজার ৯৯১ জন শিশুকে লাল রংয়ের ক্যাপসুল খাওয়ানো হবে।

অপরদিকে পৌর মাতৃসদনে ক্যাম্পের উদ্বোধনে উপস্থিত ছিলেন, পৌর সচিব মোহাম্মদ দুলাল উদ্দিন, ২নং ওয়ার্ড কাউন্সিলর দ্বীন ইসলাম মিয়া, ৩নং ওয়ার্ড কাউন্সিলর রাজু আহমেদ, স্যনিটারী ইন্সপেক্টর নাছিমা বেগম, অ্যাডভোকেট খালেকুজ্জামান ঝুমনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পৌর শহরে দিনব্যাপী ৬ থেকে ১১মাস বয়সী ২ হাজার ৩৯৫ জন শিশুকে নীল রংয়ের ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ১৮ হাজার ৩৫৫ জন শিশুকে লাল রংয়ের ক্যাপসুল খাওয়ানো হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর