কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে অষ্টম শ্রেণির ছাত্রী এখন পুত্র সন্তানের মা, অভিযুক্ত চলে গেলে বিদেশে

 সোহেল সাশ্রু | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ১:৫৫ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে ধর্ষণের শিকার হয়ে অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রী পুত্র সন্তানের জননী হয়েছে। এ পরিস্থিতিতে সন্তানের পিতৃপরিচয় আর স্ত্রী হিসেবে নিজের স্বীকৃতি চায় এই কিশোরী। এ ঘটনায় অভিযুক্ত সাগরকে বাঁচাতে বিদেশে পাঠিয়ে দিয়েছে তার পরিবারের লোকজন।

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের পাইকশা গ্রামের এই কিশোরী সুবিচারের আশায় এবং সন্তানের পিতৃপরিচয় ও স্ত্রী হিসেবে স্বামীর স্বীকৃতির জন্য সমাজের মানুষের দ্বারে দ্বারে ঘুরেও ব্যর্থ হয়েছে।

অবশেষে আদালতের শরণাপন্ন হয়েছেন কিশোরীর বাবা। নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষক ও তার বাবা-মা সহ ৩ জনকে আসামি করে বিচার প্রার্থী হয়েছেন তিনি।

আদালত তদন্ত শেষে বিষয়টি আমলে নিয়ে থানা পুলিশকে আসামিদের গ্রেপ্তারের আদেশ দিয়েছেন। মঙ্গলবার (১৪ জানুয়ারি) এই আদেশ দেন কিশোরগঞ্জ নারী ও শিশু নিযার্তন দমন ট্রাইব্যুনালে বিচারক।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার পাইকশা গ্রামের দরিদ্র মাছ ব্যবসায়ীর অষ্টম শ্রেণি পড়–য়া কন্যাকে ২০১৮ সালের ৩০ নভেম্বর রাতে ঘুমন্ত অবস্থায় একা পেয়ে একই গ্রামের প্রতিবেশী আরিফ মিয়ার ছেলে সাগর মিয়া (২০) কৌশলে ঘরে ঢুকে মুখ চেপে ধরে এবং ধারালো ছুরির ভয় দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

এছাড়া ঘটনাটি কাউকে জানালে তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় ধর্ষক। পরে ভয়ে ধর্ষিতা তখন আর মুখ খুলেনি। কিন্তু ঘটনার চার মাস পর তার শারীরিক পরিবর্তন দেখা দিলে কিশোরী প্রথমে তার মাকে ঘটনাটি জানায়। পরে কিশোরীর পরিবার সাগরের পিতা-মাতার নিকট বিচার প্রার্থী হলে তারা বিষয়টি সমাধানের আশ্বাস দেয়।

এদিকে গত বছরের ৩১ আগস্ট সকালে ওই কিশোরী একটি পুত্র সন্তানের জন্ম দেয়। কিন্তু সাগরের পরিবার বিষয়টি নিয়ে তালবাহানা করলে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের জানানো হয়। এতেও সমাধান হয়নি।

পরে কিশোরীর বাবা বাদী হয়ে গত বছরের ১৯ সেপ্টেম্বর কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন।

সাড়ে ৪ মাস বয়সী শিশু সন্তান কোলে নিয়ে কিশোরী জানায়, সাগর আমাকে মুখে চেপে ধরে ধর্ষণ করেছে। ফলে আমার পুত্র সন্তান জন্ম নিয়েছে। এই সন্তানের বাবা সাগর। কিন্তু আমি ও আমার পরিবারের লোকজন সমাজে নিরীহ। তাই আমি সুবিচার থেকে বঞ্চিত। আমার সন্তানের পিতৃ পরিচয় ও স্ত্রী হিসেবে সাগরের কাছ থেকে স্বামীর স্বীকৃতি চাই।

কিশোরী আরও জানায়, সাগরের পরিবারের লোকজনের প্রভাবশালীদের সাথে সখ্যতা রয়েছে। ফলে প্রভাবশালীদের কারণে থানায় মামলা নেয়নি পুলিশ। এছাড়া সাগরকে বাঁচাতে বিদেশ পাঠিয়ে দিয়েছে তার পরিবারের লোকজন।

ডিএনএ টেস্ট প্রমাণিত হলে সাগর স্ত্রী-সন্তান মেনে নেবে এমন দাবি করলেও তার পরিবারের লোকজন এখন তালবাহানা করছে।

সাগরের মা সামসুন্নাহারের দাবি, মেয়েটির অন্যত্র বিয়ে হয়েছিল। তারা সাগরকে মিথ্যা অপবাদ দিয়ে এবং মামলা দিয়ে হয়রানীর চেষ্টা করছে।

এ ব্যাপারে আচমিতা ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রহমান বাচ্চু বলেন, মেয়েটিকে বিয়ে দেয়ার তিন মাস পর একটি পুত্র সন্তান জন্ম দেয়। ফলে বিষয়টিকে মেনে নেয়নি তার স্বামীর পরিবারের লোকজন। মেয়েটিকে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেয়া হয়।

পরে মেয়েটি তার সন্তানের পিতা সাগর বলে জানায়। এ ঘটনায় মেয়েটির পিতা বিচার প্রার্থী হলে আমরা উভয়পক্ষকে নিয়ে বসি। এসময় শিশু সন্তানটি সাগরের ঔরসজাত বলে জানালেও সাগর অস্বীকার করে।

পরে আমরা সিভিল সার্জনের সাথে কথা বলে সন্তানের ডিএনএ টেস্ট করা সিদ্ধান্তের কথা জানাই। কিন্তু পরে আমাদের সাথে আর কেউ যোগাযোগ করেনি। শুনেছি মেয়েটির বাবা আদালতে মামলা করেছে।

এ বিষয়ে কটিয়াদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম শিকদার মুঠোফোনে জানান, বিষয়টি নিয়ে আচমিতা ইউনিয়ন পরিষদের শালিসে বসলে এক পর্যায়ে মেয়েটি মসজিদের সামনে সাগর তাকে ধর্ষণ করেছে বলে জানায়। কিন্তু সাগর মিয়া প্রথমে অস্বীকার করলেও পরে সে চুপসে যায়। আসলে নবজাতকের পিতৃপরিচয় কি বা কে এই সন্তানের বাবা এখনো আমরা জানতে পারিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে কটিয়াদী থানার ওসি এম এ জলিল বলেন, আমি মাত্র তিন মাস আগে যোগদান করেছি। তাই ঘটনাটি আমার জানা নেই। তবে আসামিদের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে অবশ্যই তা পালন করা হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর